ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৭ ১৪২৯

‘বিএনপির গণসমাবেশের জন্য ছাত্রলীগের সম্মেলন এগিয়ে আনা হয়েছে’

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ২৭ নভেম্বর ২০২২  
‘বিএনপির গণসমাবেশের জন্য ছাত্রলীগের সম্মেলন এগিয়ে আনা হয়েছে’

বিএনপি যাতে ঢাকায় তাদের বিভাগীয় গণসমাবেশ করতে পারে, সেই জন্য ছাত্রলীগের সম্মেলন দুই দিন এগিয়ে ৬ ডিসেম্বর করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

ওবায়দুল কাদের বলেন, ১০ ডিসেম্বর বিএনপি গণসমাবেশ যেন করতে পারে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ৮ তারিখের পরিবর্তে ৬ ডিসেম্বর করা হয়েছে। 

রোরবার (২৭ নভেম্বর) দুপুরে পিরোজপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জেলা কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধক হিসেবে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘খেলা হবে নির্বাচনে, খেলা হবে আন্দোলনে, খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, খেলা হবে লুটপাটের বিরুদ্ধে। বারে বারে বিএনপি বলছে তত্ত্বাবধায়ক সরকার চাই। আমি ফখরুল সাবেক কে জিজ্ঞেস করি, দুনিয়ার আর কোন দেশে তত্বাবধায়ক সরকার আছে। তত্বাবধায়ক সরকার উচ্চ আদালত নিষিদ্ধ করেছে, মিউজিয়ামে পাঠিয়েছে।’

সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে উল্লেখ করে বলেন, কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা করেছে। তাদের রাজনীতি হচ্ছে, আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও। 

তিনি বলেন, রাজনীতি না করার শর্তে মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়ে যাওয়া ব্যক্তিকে নেতা বানানো এত সহজ না। মানুষকে ধোকা দেওয়ার সময় শেষ হয়ে গেছে।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম আউয়ালের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমু। 

এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, পিরোজপুর ১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ. ম. রেজাউল করিম প্রমুখ বক্তব্য রাখেন।

সম্মেলনে জেলা আওয়ামী লীগের পুরনো কমিটিকে বহাল রাখা হয়েছে। এ কে এম এ আউয়ালকে জেলা আওয়ামী লীগের সভাপতি এবং এম এ হাকিম হাওলাদারকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। 

সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ ঘোষণা দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু। সাবেক জেলা কমিটির ১নং সদস্য অধ্যাপক মো. শাহ আলমকে জাতীয় কমিটির সদস্য হিসেবে প্রস্তাব করা হয়েছে।

এর আগে সকালে জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রথম অধিবেশেনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম. বাহাউদ্দিন নাছিম আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

২০১৫ সালের ১১ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনে এ কে এম এ আউয়ালকে সভাপতি ও এম এ হাকিম হাওলাদারকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। পরে ২০১৬ সালের ১ সেপ্টেম্বর ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দীয় কমিটি। 
 

তাওহিদুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়