ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

কলেজছাত্রকে বলাৎকার: যুবকের ১৪ বছরের কারাদণ্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ১ ডিসেম্বর ২০২২  
কলেজছাত্রকে বলাৎকার: যুবকের ১৪ বছরের কারাদণ্ড

অভিনয়ের সুযোগ করে দেওয়ার প্রলোভনে এক কলেজছাত্রকে (২২) বলাৎকারের ঘটনায় দায়ের করা মামলায় শরিফুল ইসলাম কনক ওরফে রিপন (২২) নামের এক যুবকের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে জেলা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। একই মামলায় ইসমাইল হোসেন বাবু (২৭) নামের আরেক আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত কনক সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের নেওয়ামতপুর গ্রামের অজি উল্যার ছেলে।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা ও আদালত সূত্র জানায়, চলতি বছরের ৪ মে এক কলেজছাত্রকে বলাৎকারের অভিযোগে ইসমাইল ও কনক নামের দুই জনের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা করা হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। পরবর্তীতে কনক দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

গত ৩০ মে তদন্ত শেষে আদালতে প্রতিবেদন জমা দেয় পুলিশ। এতে এজাহারনামীয় দুই আসামিকে অভিযুক্ত করা হয়। আদালত ঘটনার প্রায় সাত মাসের মাথায় এ মামলার রায় দেন।

তদন্ত কর্মকর্তার প্রতিবেদন ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে কনকের ১৪ বছরের কারাদণ্ড ও দোষী প্রমাণিত না হওয়ায় ইসমাইল হোসেন বাবুকে খালাস দেওয়া হয়েছে।

লিটন/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়