ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

সন্তান ও ভাই আরাম আয়েশে, অসুস্থ মা রাস্তায় 

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৯, ৯ ডিসেম্বর ২০২২   আপডেট: ১১:৩৫, ৯ ডিসেম্বর ২০২২
সন্তান ও ভাই আরাম আয়েশে, অসুস্থ মা রাস্তায় 

নরসিংদী শহরের ধরনী মাস্টার বাড়ি এলাকায় ৬০ বছর বয়সী এক বৃদ্ধাকে রাস্তার পাশে ফেলে রেখেছেন স্বজনরা। অভিযুক্তরা তারই সন্তান ও আপন ভাই। 

বৃদ্ধা বিনা রাণী সাহা শহরতলির নবাববাড়ী এলাকার মৃত নগন্ন সাহার স্ত্রী। তার এক পা অবশ হয়ে গিয়েছে। প্রতিরাতে এখন তিনি শীতের মধ্যেও রাস্তাতেই ঘুমান। তার এক ছেলে উত্তম সাহা স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকায় আলিশান বাড়িতে বসবাস করছেন। তিনি মায়ের কোনো প্রকার খোঁজ খবর নেন না।

তার তিন ভাই রয়েছেন। তারাও সবাই সমাজে প্রতিষ্ঠিত। একজনের তিনতলা বাড়ি এবং অপর আরেক ভাইয়ের চারতলা বাড়ি থাকার পরও ৬০ বছর বয়েসি বিনা রাণীর ঠাঁই হয়নি কারো ঘরেই। খোলা আকাশের নিচে রাস্তাঘাটেই জীবন কাটছে তার। শীতের রাতে গায়ে ছেড়া কাপড় জড়িয়ে কষ্টে রাত কাটে তার।

আলাপকালে বিনা রাণী বলেন, অনেক বছর আগেই স্বামী মারা যায়। আমার উত্তম নামে এক ছেলে আছে। সে তার স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকা টঙ্গী থাকে। আমার কোন খোঁজ খবর নেয় না।আমার আপন তিন জন বড় ভাই রয়েছে। তারা সবাই বড়লোক। কিন্তু তারাও আমাতে দেখে না। তাই রাস্তায় ঘুমাই।

এলাকার স্থানীয় বাসিন্দা, রুবেল মিয়া ও শহিদুল ইসলাম বলেন, শীতের রাতে এমন ভাবে অন্ধকারে একজন বৃদ্ধাকে রাস্তায় ফেলে রাখাটা খুবই অমানবিক। তার তিন ভাইয়ের সবাই বিত্তশালী, এক ছেলে সেও স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকা থাকে। আর এখানে এমন অসহায়ভাবে মহিলাটাকে ফেলে রেখেছে তারা। 

এঘটনায় অভিযুক্ত ছেলে উত্তম সাহার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

নরসিংদী শহরের ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মোজাম্মেল হক বলেন, এ বিষয়ে তেমন কিছুই জানা নেই। খোঁজ খবর নিয়ে বলতে হবে।

হৃদয়/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়