ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

রসিক নির্বাচন, প্রতীক বরাদ্দের সাথে সাথে পোস্টারিংয়ের ধুম

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ৯ ডিসেম্বর ২০২২  
রসিক নির্বাচন, প্রতীক বরাদ্দের সাথে সাথে পোস্টারিংয়ের ধুম

নগরবাসীর দরজায় কড়া নাড়ছে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচন। দেশের দ্বিতীয় বৃহত্তম এই সিটি কর্পোরেশনে তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত করতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৭ ডিসেম্বর। নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আজ ৯ ডিসেম্বর প্রতীক বরাদ্দ পেয়ে রসিক নগরজুড়ে পোস্টারিংয়ের ধুম পড়েছে। 

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে নগরীর ২৮নং ওয়ার্ডের পার্কমোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে, লালবাগসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে রশির সাথে আঠা দিয়ে লাগিয়ে, গাছে, বিদ্যুৎ পিলারের খুঁটিতে পোস্টারিং করছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীর কর্মীরা। 

পার্কমোড়ে আওয়ামী লীগ সমর্থীত হোসনে আরা লূৎফা ডালিয়ার নৌকা মার্কার পোস্টারিং করছিলেন শাহীন ও আল-আমীন। 

তারা জানান, আজ সকালে তাদের প্রার্থীর প্রতীক বরাদ্দ হয়েছে। দুপুরের পর থেকে প্রতিটি এলাকায় পোস্টারিং শুরু করেছেন তারা। প্রার্থী সুপরিচিত এবং ‘নৌকা’ মার্কা পাওয়ায় বিজয় আশা করছেন তারা।

এসময় কাউন্সিলর প্রার্থী ইঞ্জিনিয়ার শাহাদাত হোসেনের করাত মার্কার পোস্টার ও মর্ডান এলাকায় কাউন্সিলর প্রার্থী মাহবুব মোর্শেদ শামীমের লাটিম মার্কার পোস্টার সাঁটাতে দেখা গেছে। এছাড়াও প্রতীক বরাদ্দের পর থেকে নগরজুড়ে মোটরসাইকেল শোডাউন করে স্লোগান দিয়ে নিজেদের প্রতীকের বিষয়ে জানান দিচ্ছেন কর্মীরা।

এদিকে মেয়র পদে শক্ত দুই প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জাপার মনোনীত প্রার্থীও প্রতীক পাওয়ার পর পরেই নিজেদের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচনী ইশতেহার ঘোষণা করে প্রচারণায় নেমে পড়েছেন।

উল্লেখ্য, দ্বিতীয়বারের মতো এবারের রসিক নির্বাচনে মেয়র পদে ৯ জন প্রার্থী ও ৩৩টি ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ৬৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৭৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন।

আগামী ২৭ ডিসেম্বর রংপুর নগরীর ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

আমিরুল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়