ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক মারা গেছেন

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ২৪ অক্টোবর ২০২৩  
ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক মারা গেছেন

মুহাম্মদ সাদেক কুরাইশী

ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কুরাইশী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরায় মেয়ের বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৬৩ বছর। তার মরদেহ ঢাকা থেকে ঠাকুরগাঁও আনা হচ্ছে। 

ঠাকুরগাঁওয়ে পরিচ্ছন্ন রাজনৈতিক হিসেবে পরিচিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী।

ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আলম টুলু বলেন, সাদেক কুরাইশীর চলে যাওয়া আওয়ামী লীগের জন্য বিরাট ক্ষতির। সাদেক কুরাইশীর অপূর্ণতা রয়ে যাবে।

 

১৯৬০ সালের ৩১ আগস্ট ঠাকুরগাঁও পৌরসভার ইসলাম নগর খানকা শরীফে তিনি জন্ম গ্রহণ করেন সাদেক কুরাইশী। প্রাথমিক শিক্ষা শেষ করেন ইসলাম নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। তিনি ১৯৭৫ সালে ইসলাম নগর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৭৭ সালে ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। সরকারি কলেজে অধ্যায়নরত অবস্থায় ছাত্র রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন  সাদেক কুরাইশী। ১৯৭৭ সালে জিয়াউর রহমানের সামরিক আইন জারির সময় গণতন্ত্রের জন্য ছাত্রদের সুসংগঠিত করে সভা, সমাবেশ মিছিলসহ আন্দোলন সংগ্রামও লিপ্ত ছিলেন তিনি। 

সাদেক কুরাইশী ১৯৮২ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ঠাকুরগাঁও জেলা যুবলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন। ১৯৮৪-৮৬ সাল পর্যন্ত জেলা যুবলীগের সভাপতি ছিলেন। এরপর যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য পদ লাভ করেন তিনি। ১৯৯১ সালে স্থান পান জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদে। ১৯৯৪ সালে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান। ২০০১ সালে দলীয় কোন্দলের কারণে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের কমিটি ভেঙে দেয় কেন্দ্র। সে সময় দলের দায়িত্বে নেন তিনি। কোন্দল দূর করে দলকে সুসংগঠিত করেন। ২০০৫ সালের দলীয় কাউন্সিলে ভোটের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচিত হন সাদেক কুরাইশী। 

২০১১ সালে জেলা পরিষদের প্রশাসক পদে যোগ দেন সাদেক কুরাইশী। ২০১৯ ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি নির্বাচিত হন সাদেক কুরাইশী।

মঈনুদ্দীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়