ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

ভাতার তালিকা থেকে বাদ দেওয়ার হুমকি, নৌকার প্রার্থীকে শোকজ

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৭, ২১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২০:০২, ২১ ডিসেম্বর ২০২৩
ভাতার তালিকা থেকে বাদ দেওয়ার হুমকি, নৌকার প্রার্থীকে শোকজ

নৌকায় ভোট প্রদান না করলে সরকারি ভাতা সুবিধাভোগীদের ভাতার তালিকা থেকে বাদ দেয়া, বিভিন্ন ভয়-ভীতি দেখানোসহ উল্কানিমূলক বক্তব্য দেয়ায় ঠাকুরগাঁও-১ আসনের নৌকা মনোনীত প্রার্থী এমপি রমেশচন্দ্র সেনকে শোকজ করেছেন আদালত।

২০ ডিসেম্বর ঠাকুরগাঁও যুগ্ম জেলা ও দায়রা জজ মো. লুৎফর রহমান স্বাক্ষরিত একটি কারণ দর্শানোর নোটিশ প্রার্থী রমেশচন্দ্র সেনের ঠিকানায় পৌঁছেছে।

নোটিশ অনুযায়ী, আইন ভঙ্গের কারণে কেন রমেশচন্দ্রের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না এ জন্য আগামী ২৩ ডিসেম্বর সকাল ১১টায় প্রার্থীকে নিম্ন স্বাক্ষরকারীর দপ্তরে  উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে। 

নোটিশে উল্লেখ রয়েছে, এতদ্বারা আপনাকে এই মর্মে কারণ দর্শানো যাচ্ছে যে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনি জনাব রমেশচন্দ্র সেন ঠাকুরগাঁও-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। আপনি নির্বাচনি প্রচারণাকালে  ২০ ডিসেম্বর  ঠাকুরগাঁও সদরের নারগুন ইউনিয়নে পোকাতি সেন্টার হাটে নির্বাচনি জনসভায় ভোটারদের ভয়-ভীতি দেখানোসহ উল্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন যা বিভিন্ন জাতীয় দৈনিকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এই বক্তব্য গণ প্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৭৭(৩) (খ) অনুচ্ছেদ ও সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১(ক) ধারার লঙ্ঘন বলেও নোটিশে উল্লেখ রয়েছে। 

নোটিশের বিষয়ে কথা বলতে রমেশচন্দ্র সেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

 

হিমেল/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়