ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

রেল লাইনের নাট খোলার অভিযোগ

গাজীপুরে ২ শিশু পুলিশ হেফাজতে

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ১ জানুয়ারি ২০২৪  
গাজীপুরে ২ শিশু পুলিশ হেফাজতে

গাজীপুরের শ্রীপুরে রেল লাইনের নাট-বল্টু খোলার অভিযোগ দুই শিশুকে আটক করেছে আনসার সদস্যরা। পরে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আটক এক শিশুর মা জানান, মিঠাই খাওয়ার জন্য হয়তো তারা রেল লাইনের নাট–বল্টু খুলে থাকতে পারে। 

সোমবার (১ জানুয়ারি) সন্ধ্যায় আটকের বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ জামান। তবে, ওই শিশুরা কয়টি নাট-বল্টু খুলেছে সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি তিনি। 

এর আগে, গত শনিবার এক শিশু এবং গতকাল রোববার (৩১ ডিসেম্বর) অপর এক শিশুকে থানা হেফাজতে নেওয়া হয়। শনিবার বিকেলে উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর গ্রামের খাসপাড়া এলাকার রেল লাইনের নাট–বল্টু খোলার অভিযোগ ওঠে।

আটক দুই শিশুর বয়সই ১১ বছর। তাদের একজনের বাড়ি ময়মনসিংহের ভালুকা উপজেলার বিরুনিয়া গ্রামে ও অপর জনের গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের সাতখামাইর গ্রামের খাসপাড়া এলাকায়।  

আটক এক শিশুর মা বলেন, আমি মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভিক্ষা করে সংসার চালােই। দিন শেষে সন্ধ্যায় বাড়িতে এসে জানতে পারি আমার ছেলেকে আনসার ধরে নিয়ে গেছে। এরপর জানতে পারি আমার ছেলেসহ আরেকটি ছেলে মিলে রেল লাইনের নাট–বল্টু খুলছে। যার জন্য আমার ছেলেকে পুলিশে দিয়েছে।

অপর শিশুর মা বলেন, আমি পোশাক কারখানায় চাকরি করি। আমার ছেলে তার নানার বাড়ি থাকে। গত শনিবার রেল লাইনের নাট–বল্টু খোলার কারণে এক শিশুকে আটক করে আনসার সদস্যরা। এরপর তার দেওয়া তথ্য অনুযায়ী আমার ছেলেকে থানায় নিয়ে যেতে বলে। স্থানীয় ওয়ার্ড সদস্যের সঙ্গে ছেলেকে থানায় নিয়ে গেলে পুলিশ ছেলেকে তাদের হেফাজতে নেয়। খেলার ছলে মিঠাই মজা খেতে তারা নাট–বল্টু খুলে থাকতে পারে বলেও বলেন তিনি।  

 বরমী ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. সুমন মিয়া বলেন, নাট–বল্টু খুলে ফেলার অভিযোগে এক শিশুকে আটক করে আনসার সদস্যরা। এরপর আটককৃত শিশুর তথ্যের ভিত্তিতে আরেক শিশুকে থানায় নিয়ে যেতে বলে পুলিশ। এরপর ওই শিশুর মা আমাকে সঙ্গে নিয়ে ছেলেকে থানায় নিয়ে যান। পরবর্তীতে পুলিশ তাকেও হেফাজতে নেয়।

ওসি মোহাম্মদ শাহ জামান বলেন, আটককৃত দুই শিশুর বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হচ্ছে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

রফিক/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়