ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সুনামগঞ্জে ৭০০ ভোটকেন্দ্রের মধ্যে দুর্গম ২৬৭টি

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৩৭, ৬ জানুয়ারি ২০২৪
সুনামগঞ্জে ৭০০ ভোটকেন্দ্রের মধ্যে দুর্গম ২৬৭টি

দুয়ারে কড়া নাড়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। আগামীকাল রোববার (৭ জানুয়ারি) সুনামগঞ্জের পাঁচটি সংসদীয় আসনের ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে ভোট প্রদান করবেন। এ ভোটগ্রহণের জন্য সব প্রস্তুতি প্রায় শেষ করছে সুনামগঞ্জ জেলা প্রশাসন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সুত্রে জানা গেছে, ইতোমধ্যে জেলার ভোটকেন্দ্রগুলোকে হাওর ও দুর্গম এলাকা বিবেচনায় দুই ভাগে বিভক্ত করা হয়েছে। সুনামগঞ্জ জেলার পাঁচটি সংসদীয় আসনে ৭০০টি ভোট কেন্দ্র করা হয়েছে। এর মধ্যে ২৬৭টি কেন্দ্রকে দুর্গম ও ৪৩৩ টি কেন্দ্রকে সাধারণ ভোট কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে।

দুর্গম ভোট কেন্দ্রগুলোর জন্য আলাদা করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলে জানিয়েছে জেলা রিটানিং কর্মকর্তা। ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে হাওর ও দুর্গম ভোটকেন্দ্রগুলোতে ভোটের আগের দিন অর্থাৎ শনিবার (৬ জানুয়ারি) ব্যালট পেপার পৌছানো হবে। এছাড়া সাধারণ ভোটকেন্দ্রগুলোতে ভোটের দিন সকালে পৌছাবে ব্যালট পেপার। 

সুনামগঞ্জ-১ আসনে ১৬৮টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৩টি দুর্গম ও ১৩৫টি সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই আসনের ভোটার ৪ লক্ষ ৬২ হাজার ৬৯৫ জন।

সুনামগঞ্জ-২ আসনে ১১১টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৯টি দুর্গম ও ৪২টি সাধারণ ঘোষণা করা হয়েছে। এই আসনের মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৮৪ হাজার ৮৯৩ জন।

সুনামগঞ্জ-৩ আসনে ১৪৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৮টি দুর্গম ও  ১০৭টি সাধারণ ঘোষণা করা হয়েছে। এই আসনের মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৪৪ হাজার ৬৫৩ জন।

সুনামগঞ্জ-৪ আসনে ১১২টি কেন্দ্রের মধ্যে ২০টি দুর্গম ও ৯২টি সাধারণ ঘোষণা করা হয়েছে। এই আসনের ভোটার সংখ্যা ৩ লক্ষ ৪১ হাজার ৮২৯ জন।

সুনামগঞ্জ-৫ আসনে ১৬৪টি কেন্দ্রের মধ্যে ১০৭টি দুর্গম ও ৫৭টি সাধারণ ঘোষণা করা হয়েছে। এই আসনের মোট ভোটার সংখ্যা ৪ লক্ষ ৮৮ হাজার ৯৯ জন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সুত্র আরো জানায়, জেলার পাঁচটি সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ১৯ লক্ষ ২২ হাজার ১৯৬ জন। নির্বাচনে জেলা ও উপজেলা প্রশাসন থেকে ১৫জন ও জেলর বাহির থেকে আরও ১৩জনসহ মোট ২৮ জন নির্বাহি ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা রাশেদ ইকবাল চৌধুরী জানান, দুর্গম ভোটকেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। ভোটগ্রহণের আগের দিন ব্যালট কেন্দ্রে কেন্দ্রে নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে পৌছানো হবে।

/মনোয়ার/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়