ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিভিন্ন কর্মসূচিতে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ১০ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৫০, ১০ জানুয়ারি ২০২৪
বিভিন্ন কর্মসূচিতে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। বুধবার (১০ জানুয়ারি) দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে প্রথমে ফুল দিয়ে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম শ্রদ্ধা নিবেদন করেন। এরপর পুলিশ সুপার আলবেলী আফিফা, জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। পরে তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

দিবসের তাৎপর্য তুলে ধরে গোপালগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার আল বেলী আফিফা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদসহ জেলার বিভিন্ন দপ্তরের প্রধানরা উপিস্থত ছিলেন।

এদিকে, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. এ. কিউ. এম. মাহবুব। এসময় তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের জাতীয় ও গুরুত্বপূর্ণ দিবস উৎযাপন কমিটির সভাপতি ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. হাসিবুর রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. আব্দুল্লাহ আল আসাদ, কৃষি অনুষদের ডিন ড. মো. নাজমুল হক শাহীন, পরীক্ষা নিয়ন্ত্রক ও অফিসার্স অ্যাসোসিয়েশনে আহ্বায়ক এস এম গোলাম হায়দার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. শরাফত আলী, কর্মচারী সমিতির সভাপতি মো. তরিকুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

কর্মসূচির অংশ হিসেবে আগামী ১৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১ নম্বর কক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। 

প্রসঙ্গত, পাকিস্তানের কারাগারে বন্দি থাকার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। 

বাদল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়