ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সুন্দরবনে ১০ জেলেকে ২ লাখ টাকা জরিমানা

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ১৬ জানুয়ারি ২০২৪  
সুন্দরবনে ১০ জেলেকে ২ লাখ টাকা জরিমানা

প্রজনন মৌসুমে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের গহীন অরণ্যে কাঁকড়া ধরার অপরাধে ১০ জেলেকে আটক করেছে বনবিভাগ। পরে বন আইনে তাদের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়। মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকালে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এ.কে.এম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ভোর ৬টার দিকে সুন্দরবনের নোটাবেকী অভয়ারণ্য এলাকা থেকে জেলেদের আটক করা হয়। এসময় জব্দ করা হয় জেলেদের ব্যবহৃত ২টি নৌকা ও ৪০০ কেজি মা কাঁকড়াসহ অন্যান্য মালামাল। পরে জব্দকৃত কাঁকড়া নদীতে অবমুক্ত করা হয়।

আটক জেলেরা হলেন- শ্যামনগর উপজেলার চুনকুড়ি গ্রামের আবু সাইদ, আজিকুল ইসলাম, মহসীন মোল্যা, আবুল কালাম, আরাফাত হোসেন, রিকাব আলী, মোজাফ্ফার মোড়ল, আবু হানিফ ও বিল্লাল হোসেন।

বনবিভাগ সূত্রে জানা যায়, সাতক্ষীরা রেঞ্জের গভীর অরণ্যে প্রজনন মৌসুমে কয়েকজন জেলে কাকড়া আহরণ করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৬টার দিকে বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা (এসও) হাবিবুল ইসলামের নেতৃত্বে সুন্দরবনের নোটাবেকী অভয়ারণ্যের একটি নদীতে অভিযান চালানো হয়। সেখান থেকে ১০ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় জেলেদের ব্যবহৃত দুটি নৌকা ও ৪০০ কেজি মা কাঁকড়াসহ অন্যান্য মালামাল। পরে জব্দকৃত কাঁকড়া নদীতে অবমুক্ত করা হয়।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এ.কে.এম ইকবাল হোসেন চৌধুরী জানান, আটককৃত জেলেদের বন আইনে দুই লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা আদায় শেষে তাদের ছেড়ে দেওয়া হয়।

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়