ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

মুন্সীগঞ্জের মেঘনা-গোমতী নদীর তীরে উচ্ছেদ অভিযান

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ২২ জানুয়ারি ২০২৪  
মুন্সীগঞ্জের মেঘনা-গোমতী নদীর তীরে উচ্ছেদ অভিযান

মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা-গোমতী নদীর পশ্চিম তীরে টানা দ্বিতীয় দিনের মতো অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিএডব্লিউটিএ)।

সোমবার (২২ ডিসেম্বর) সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত গজারিয়া উপজেলার বাউশিয়া ইউনিয়নের বসুরচর মৌজায় মেঘনা-গোমতী নদীর পশ্চিম তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেন তারা। এসময় প্যাসিফিক ডেনিমস লিমিটেডের একটি সেড ভেঙে দেওয়া হয়।

এসময় অবৈধ স্থাপনা ভেঙে দেওয়ার পাশাপাশি নদী দখল করায় একটি প্রতিষ্ঠানের নিকট থেকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।
পাশাপাশি গ্রামবাংলা এনপিকে ফার্টিলাইজার লিমিটেড ও কয়েকটি কয়লার গদির কিছু অংশ ভেঙে দেওয়া হয় এবং অবৈধভাবে নদী দখল করে ব্যবসা পরিচালনা করায় মেঘনা লজিস্টিক নামে একটি প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

অভিযানের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ বলেন, দুই দিনের অভিযানে ১২০ বিঘা জমি দখলমুক্ত করা হয়েছে। অবৈধ স্থাপনা ভেঙে দেওয়ার পাশাপাশি অবৈধভাবে নদী দখল করে ব্যবসা পরিচালনা করায় মেঘনা লজিস্টিক নামে কয়লা পরিবহনের কাজ করা একটি প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে রোববার (২১ জানুয়ারি) দুপুরে বিআইডব্লিউটিএ কর্মকর্তা-কর্মচারি ও পুলিশ সদস্যদের উপর হামলার ঘটনায় গজারিয়া থানায় একটি অভিযোগ দায়ের করার প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানিয়েছেন গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাজিব খান।

রতন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়