ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কনকনে শীতে নদীর কাদা-পানিতে কাঁদছিল নবজাতকটি 

সুনামগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০১, ২৩ জানুয়ারি ২০২৪  
কনকনে শীতে নদীর কাদা-পানিতে কাঁদছিল নবজাতকটি 

উদ্ধারকৃত নবজাতক

চারিদিকে ঠান্ডা। রাত যত গভীর হচ্ছে, তাপমাত্রা ততই কমে জেঁকে বসছে শীত। কনকনে শীতে মানুষ যখন ঘরে গরম বিছানায়, তখন পিয়াইন নদীর তীর থেকে নবজাতকের কান্না ভেসে আসছিল।

কান্না শুনে সোমবার (২২ জানুয়ারি) রাতে সুনামগঞ্জের দিরাই উপজেলার সুলেমানপুর গ্রামের পিয়াইন নদীর তীর থেকে কাদামাখা নবজাতককে উদ্ধার করে স্থানীয়রা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানায় যায়, একটি ফুটফুটে নবজাতক পুরনো গামছা দিয়ে মুড়িয়ে কাদা-পানিতে কেউ ফেলে যায়। নদীর তীরের সড়কে দিয়ে গ্রামের একজন যাওয়ার সময় শিশুটির কান্না শুনতে পায়। পরে তিনি চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ঘটনাস্থলে এসে শিশুটি উদ্ধার করে পুলিশে খবর দেয়া হয়। প্রশাসন শিশুটিকে প্রাথমিকভাবে চিকিৎসা দেয়ার পর সুলেমানপুর গ্রামের আফজাল মিয়ার হেফাজতে তার বাড়িতে রাখা হয়েছে।

এ ব্যাপারে দিরাই সমাজসেবা অফিসার আব্দুল্লাহ আল মামুন রাইজিংবিডি-কে বলেন, নবজাতক শিশুটিকে উদ্ধার করে প্রশাসনের সহযোগিতায় হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, নবজাতককে সরকারি ছোটমণি নিবাসে নেয়া হতে পারে বা কোনো ব্যক্তি যদি তার সুরক্ষা দিতে আগ্রহী হন, তাহলে শিশু কল্যাণ বোর্ডের মাধ্যমে সেটা করা হবে।
 

মনোয়ার/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়