ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে উচ্ছেদ অভিযানে ২০ একর জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ২৩ জানুয়ারি ২০২৪  
চট্টগ্রামে উচ্ছেদ অভিযানে ২০ একর জমি উদ্ধার

চট্টগ্রাম উত্তর বন বিভাগের আওতাধীন ফটিকছড়ির হেঁয়াকো এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে বন বিভাগের ২০ একর জমি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক হারুন অর রশীদের তত্ত্বাবধানে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

চট্টগ্রাম উত্তর বন বিভাগের শহর রেঞ্জ কর্মকর্তা আবদুল মালেক জানান, করেরহাট রেঞ্জের হেঁয়াকো বনবিটের পূর্বসোনা গর্জনতলা এলাকায় সংঘবদ্ধ চক্র বন বিভাগের ভূমি ঘেরাও করে এবং সেমিপাকা ঘর নির্মাণ করে দখলের চেষ্টা করে। দখল প্রতিরোধ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তিনটি সেমিপাকা ঘরসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ২০ একর বনভূমি উদ্ধার করা হয়।

সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হারুন অর রশীদের তত্ত্বাবধানে উচ্ছেদ অভিযানে আরও অংশ নেন উত্তর বন বিভাগের শহর রেঞ্জ কর্মকর্তা মো. আবদুল মালেক, আলী নগর রেঞ্জ কর্মকর্তা মো. বাচ্চু মিয়া, করের হাট রেঞ্জ কর্মকর্তা মো. তারিকুর রহমান, মিরসরাই রেঞ্জ কর্মকর্তা শাহানশাহ নওশাদ, হাটহাজারী রেঞ্জ কর্মকর্তা মো. সাইফুল ইসলামসহ সংশ্লিষ্ট রেঞ্জের কর্মীরা। 
 

রেজাউল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়