ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

কলেজছাত্রী অপহরণ মামলায় ৪ জনের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ১২ ফেব্রুয়ারি ২০২৪  
কলেজছাত্রী অপহরণ মামলায় ৪ জনের যাবজ্জীবন

নাটোরের গুরুদাসপুরে কলেজছাত্রী অপহরণ মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম মামলার রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- গুরুদাসপুর উপজেলার নারায়নপুর এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে আতিক হাসান (২২), একই এলাকার আশরাফ হোসেন মাস্টারের ছেলে সুমন আলী (২৩) এবং টিপু সুলতান (৩৩) ও আবু জাফর (২৫)। 

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১০ আগষ্ট সকালে নিজ বাড়ি থেকে প্রাইভেট পড়তে যায় ওই কলেজ ছাত্রী। রাস্তার পাশ থেকে আতিক হাসান, সুমন আলী, টিপু সুলতান ও আবু জাফর ওই ছাত্রীকে জোর করে অপহরণ করে সাদা একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। বিভিন্ন জায়গায় খোঁজাখঁজি করে না পেয়ে চাচা আমিরুল ইসলাম বাদী হয়ে চারজনের নামে গুরুদাসপুর থানায়  মামলা দায়ের করেন। এ ঘটনার ১০দিন পরে ২০ আগস্ট নাটোর জেলা ও দায়রা জজ কোর্ট চত্বর থেকে পুলিশ অপহৃত কলেজছাত্রীকে উদ্ধার করে। ৯ বছর পর আজ সোমবার দুপুরে বিচারক চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

নাটোর জজ কোর্টের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আনিসুর রহমান বলেন, নারী ও শিশু নির্যাতন আইনের ৯(১) ধারায় প্রধান আসামিকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা এবং ৭ ধারায় যাবজ্জীবন ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অপর তিন আসামি সুমন আল, টিপু সুলতান ও আবু জাফরকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। 

আরিফুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়