ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

বন্ধুদের সঙ্গে রাত্রিযাপন, বিষক্রিয়ায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু 

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৬, ১২ ফেব্রুয়ারি ২০২৪  
বন্ধুদের সঙ্গে রাত্রিযাপন, বিষক্রিয়ায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু 

বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠানে বন্ধুদের সঙ্গে রাত্রিযাপনের পর অসুস্থ হয়ে বগুড়ার শিবগঞ্জে শিহাব হাসান সৈকত (১৬) নামের এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা যায় সে। তার লাশ হাসপাতালের মর্গে রাখা আছে। তাকে গতকাল রোববার সকালে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পুলিশ বলছে, বিষক্রিয়ার কারণে শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। 

শিহাব শিবগঞ্জের মহাস্থান উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থী। সে উপজেলার রায়নগর ইউয়িনের দক্ষিণ কৃষ্ণপুর গ্রামের সেলিম প্রামাণিকের বড় ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, শিহাব ও তার সহপাঠীরা মহাস্থান উচ্চ বিদ্যালয়ে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানের প্রস্তুতির জন্য গত শুক্রবার রাতে বিদ্যালয়ে যায়। শিহাব ও তার সহপাঠীরা শনিবারের বিদায় অনুষ্ঠানের কাজ শেষে মহাস্থানে বন্ধুর বাড়িতে রাত্রিযাপন করে। শনিবার সকালে শিহাব অসুস্থ হয়ে পড়লে সহপাঠীরা তাকে মহাস্থানে স্থানীয় ডাক্তারের কাছে নেয় ও  বাবা-মাকে ফোন করে আসতে বলে। বাবা-মা গিয়ে অসুস্থ অবস্থায় শিহাবকে বাড়িতে নিয়ে যান। স্থানীয়ভাবে তারা শিহাবের চিকিৎসা করান। অবস্থার অবনতি হলে গতকাল রোববার সকালে শিহাবকে অচেতন অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। আজ সোমবার দুপুরে শিহাব মারা যায়। 

শিহাবের মা ছামছুন্নাহার বলেন, আমার ছেলে শুক্রবার রাতে মহাস্থানে রাত্রিযাপন করেছে। হয়তো সে কিছু খেয়েছিল। আমার ছেলে আমাকে বারবার বলেছে আমার বাতাস লেগেছে। 

মহাস্থান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম বলেন, শুক্রবার কোনো শিক্ষার্থীই বিদ্যালয়ে ছিল না। শিহাবের মৃত্যুর সংবাদ আমি শুনেছি। কাজে ব্যস্ত থাকায় তাকে দেখতে যেতে পারিনি।

হাসপাতালের বরাত দিয়ে ছিলিমপুর মেডিক্যাল ফাঁড়ির টিএএসআই লালন হোসেন বলেন, শিহাবের মৃত্যুর কারণ হিসেবে বিষক্রিয়া পেয়েছেন চিকিৎসকরা। কী ধরনের বিষক্রিয়া তা এখন বলা যাচ্ছে না। ময়নাতদন্তের পর জানা যাবে। তার লাশ শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।  

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ ব‌লেন, একজন এসএস‌সি পরীক্ষার্থী হাসপাতালে মারা গেছে বলে শুনেছি। পুলিশ অনুসন্ধান করছে প্রকৃত ঘটনা জানার জন্য। লাশ হাসপাতাল মর্গে রয়েছে।

এনাম/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়