ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

ভাত খেয়ে শিশু হাসপাতালে, মারা গেলো হাঁস

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:১৩, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
ভাত খেয়ে শিশু হাসপাতালে, মারা গেলো হাঁস

লক্ষ্মীপুরের রায়পুরে ভাত খেয়ে ওমর আলী নামে এক বছরের শিশু অসুস্থ হয়ে পড়েছে। একই ভাত খেয়ে একটি হাঁসের বাচ্চা মারা গেছে। সোমবার (১২ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতাল থেকে ওই শিশুকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে। 

শিশু ওমর আলী উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসের হাট এলাকার মোসলেম আলী ও রূপবানু দম্পতির ছেলে। 

ওমর আলীর মা রূপবানু জানান, তিনি মানুষের বাড়িতে কাজ করেন। মাঝে মধ্যে বিভিন্ন স্থানে ভিক্ষা করতে যান। গতকাল সোমবার সকালে ভাত-তরকারি রান্না করে তিনি ভিক্ষা করতে বের হয়ে যান। সন্ধ্যায় ফিরে দেখেন ওমর অসুস্থ হয়ে পড়ে আছে। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতাল আনা হয়। শত্রুতা করে কেউ একজন তার রান্না করা ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছেন বলে ধারণা করছেন তিনি।

বাবা মোসলেম আলী বলেন, ক্ষুধায় কান্নাকাটি করলে পাতিল থেকে ভাত নিয়ে ওমরকে খাওয়ায়। এরপরেই সে অসুস্থ হয়ে পড়ে। কেউ শত্রুতা করে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছে এমনটা মনে হচ্ছে।

সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামীম আফজাল বলেন, ভাত খাওয়ার পরে শিশুটি অচেতন হয়ে পড়ে বলে জানিয়েছে স্বজনরা। একই ভাত খেয়ে তাদের হাঁসের বাচ্চাও মারা গেছে। শিশুটির অবস্থা খারাপ ছিল। উন্নত চিকিৎসার জন্য তাকে নোয়াখালী পাঠানোর পরামর্শ দিয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভাতের সঙ্গে বিষ জাতীয় কোনো কিছু মেশানো ছিল। 

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) জহিরুল আলম বলেন, খবর পেয়ে হাসপাতাল গিয়ে শিশুটিকে নোয়াখালীতে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আর্থিক সামর্থ্য না থাকায় সাধারণ মানুষ টাকা তুলে শিশুটির চিকিৎসার জন্য দিয়েছে।

জাহাঙ্গীর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়