ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাগেরহাটে অপহৃত কলেজ ছাত্র উদ্ধার, আটক ৬

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ১৮ ফেব্রুয়ারি ২০২৪  
বাগেরহাটে অপহৃত কলেজ ছাত্র উদ্ধার, আটক ৬

ফেসবুকে প্রেমের ফাঁদে ফেলে বাগেরহাট থেকে অপহরণ করা কলেজ ছাত্রকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে। গতকাল শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে পিরোজপুরের নাজিরপুর এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারীদের আটক করা হয়। 

রোববার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে আটককৃতদের বাগেরহাট সদর মডেল থানায় আনা হয়েছে। মামলা দায়ের করে আসামিদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান।

আটককৃতরা হলেন- সৈয়দ আল হারুণ (২০), মো. তানিম হোসেন (২৩), সুজন শেখ (২৫), মো. ডালিম ফরাজী (২০), মো. সুজন শেখ (২০) ও সেলিম মীর (৫৫)। এদের বাড়ি বাগেরহাট ও পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায়।

অপহৃত শিক্ষার্থী রবিউল শেখ স্বাধীন বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর এলাকার ওমেদ আলী শেখের ছেলে। তিনি বাগেরহাট সরকারি প্রফুল্ল চন্দ্র (পিসি) কলেজের স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

পুলিশ জানায়, বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর এলাকার রবিউল শেখ স্বাধীনের সঙ্গে শারমিন আক্তার শিলা নামের একটি ফেসবুক আইডির পরিচয় হয়। ১৬ ফেব্রুয়ারি রাতে জন্মদিনের উপহার নিতে মাইক্রোবাস নিয়ে যাত্রাপুর এলাকায় রবিউলের বাড়ির সামনে আসেন শিলা। সেখানে রবিউলকে মাইক্রোবাসে উঠতে বলা হয়। রবিউল গাড়িতে ওঠার পর ভেতরে থাকা অপহরণকারীরা তার হাত-পা বেঁধে ফেলে এবং গোপালগঞ্জের টুঙ্গিপাড়া নিয়ে যায়। পরে রবিউলের মুঠোফোন থেকে তার পরিবারকে ফোন করে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। ভুক্তভোগীর বাবা অভিযোগ করলে, পুলিশ রবিউলকে উদ্ধারে অভিযান শুরু করে। গতকাল শনিবার দিবাগত রাতে চিতলমারী উপজেলার শৈলদাহ গুচ্ছগ্রাম থেকে অপহৃতকে উদ্ধার করা হয়। পরে একই রাতে পিরোজপুর জেলার নাজিরপুর এলাকা থেকে ৬ অপহরণকারীকে আটক করা হয়েছে।  

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান বলেন, আমরা রবিউলকে উদ্ধার ও অপহরণের সঙ্গে জড়িত ৬জনকে আটক করেছি। এই চক্রের সঙ্গে আরও কিছু লোক জড়িত রয়েছেন। তারা সহজ সরল মানুষকে ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়ের চেষ্টা করেন। সোস্যাল মিডিয়া ব্যবহার করে প্রেমের সম্পর্ক করার ক্ষেত্রে সবাইকে আরও বেশি সতর্ক হওয়ার পরামর্শ দেন পুলিশের এই কর্মকর্তা।

শহিদুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়