ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ভারত থেকে এলো কচুর মুখি

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ১৯ ফেব্রুয়ারি ২০২৪  
ভারত থেকে এলো কচুর মুখি

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে কচুর মুখি আমদানি হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে ভারত থেকে কচুর মুখি নিয়ে একটি মিনি পিকআপ বাংলাদেশে প্রবেশ করে। 

হিলি স্থলবন্দরের রকি ট্রেডার্স নামের আমদানিকারক প্রতিষ্ঠান কচুর মুখি আমদানি করেছে। রপ্তানিকারক ভারতের দক্ষিণ দিনাজপুরের দেবানসি ইন্টারন্যাশনাল।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, আজ সোমবার বিকেলে কচুর মুখী নিয়ে একটি মিনি পিকআপ ভারত থেকে বন্দরে প্রবেশ করেছে। যার ওজন ১১হাজার ১৮৬ কেজি। প্রথমবারের মতো হিলি স্থলবন্দর দিয়ে এই পণ্যটি আমদানি করা হয়েছে। কাস্টমস শুল্কায়নসহ সব প্রক্রিয়া শেষে পণ্যটির আউটপাস ইস্যু করবে। এরপর বন্দর থেকে অমদানি করা পণ্যটি সংশ্লিষ্ট সিআ্যন্ডএফ এজেন্টকে বুঝিয়ে দেওয়া হবে।

হিলি স্থলবন্দর উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী সংগনিরোধ কর্মকর্তা ইউসুফ আলী বলেন, এই প্রথম হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে  কচুর মুখি আমদানি করা হয়েছে। ইতোমধ্যেই আমদানিকারক প্রতিষ্ঠান আমাদের দপ্তরে ডকুমেন্টস সাবমিট করেছে। আমরা পরীক্ষা-নীরিক্ষা করে সনদ প্রদান করবো। এরপর কাস্টমস তাদের প্রক্রিয়া সম্পন্ন করে পণ্যটি হস্তান্তর করবে।

মোসলেম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়