ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

ফেনীতে অমর একুশে বইমেলার দাবিতে মানববন্ধন

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১৯ ফেব্রুয়ারি ২০২৪  
ফেনীতে অমর একুশে বইমেলার দাবিতে মানববন্ধন

ফেনীতে অমর একুশে বইমেলা আয়োজনের দাবিতে মানববন্ধন করেছেন লেখক, পাঠক ও সাংস্কৃতিক সংগঠকরা। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে লেখক পাঠক ফোরামের উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়। 

ফেনী পোয়েট সোসাইটির সভাপতি কবি মনজুর তাজিমের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান দারা, পানচিনি সাহিত্য সভার সভাপতি কবি ও সাহিত্যিক অ্যাডভোকেট গাজী তারেক আজিজ, ফেনী লেখক ফোরামের সভাপতি নুরুল আমিন হৃদয়, আলাপন আবৃত্তি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক সাংবাদিক নাজমুল হক শামীম ও ফেনী সাহিত্য সভার আহ্বায়ক শাবিহ মাহমুদ প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন, ফেনীতে প্রায় তিন দশকের ঐতিহ্যবাহী বইমেলা করোনা মহামারি সময়ের দুই বছর বন্ধ ছিল। করোনা পরবর্তী মেলা আয়োজনে আর উদ্যোগ নেয়নি জেলা প্রশাসন। প্রায় চার বছর ধরে বন্ধ থাকা প্রাণের মেলা চালু করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।

এসময় অন্যদের মধ্যে কবি ও লেখক আফসার আমিন জাহান, আইনজীবী আইয়ুব আলী মিলন, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক কবি আর কে শামীম পাটোয়ারী, জেলা নজরুল একাডেমির সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম জাহাঙ্গীর, দৈনিক প্রভাত আলোর নির্বাহী সম্পাদক সৌরভ পাটোয়ারী, খেলাঘর ফেনী জেলা কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ মনির, একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি নুরুজ্জামান সুমন, দৈনিক সমকালের প্রতিনিধি জাকের হায়দার সুমন, সাপ্তাহিক নিহারীকার ভারপ্রাপ্ত সম্পাদক রফিকুল ইসলাম, আজকের পত্রিকার পরশুরাম উপজেলা প্রতিনিধি আবু ইউসুফ মিন্টু, ইন্ডিপেন্ডেন্ট টিভির জেলা প্রতিনিধি সমির উদ্দিনসহ লেখক-পাঠক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাহাব/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়