ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

গাজীপুরের ঝুটের গুদামের আগুন ৩ ঘণ্টায় নিয়ন্ত্রণে

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:৪৪, ২২ ফেব্রুয়ারি ২০২৪
গাজীপুরের ঝুটের গুদামের আগুন ৩ ঘণ্টায় নিয়ন্ত্রণে

গাজীপুরের কোনাবাড়ীর আমবাগ এলাকায় ঝুটের গুদামে লাগা আগুন তিন ঘণ্টা পর নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট। তবে এরমধ্যে আগুনে পুড়ে গেছে কয়েকটি ঝুটের গুদাম ও বসতবাড়ির ২৬টি কক্ষ।  

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ১৫ মিনিটে লাগা আগুন তিন ঘণ্টা পর সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে নিয়ন্ত্রণে আসে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানার আমবাগ বউবাজার এলাকার মোহাম্মদ শরিফের ঝুটের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন পাশের মোহাম্মদ জমির উদ্দিন, মো. লালন খানসহ পার্শ্ববর্তী মোহাম্মদ আব্দুল্লাহর টিনশেড বসতবাড়িতে ছড়িয়ে পড়ে। আগুনে ওই বসতবাড়ির ২৬টি কক্ষ পুড়ে গেছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল আরেফিন বলেন, ‘বৃহস্পতিবার বিকেল ৩টা ৩৫ মিনিটে কোনাবাড়ীর আমবাগে ঝুটের গুদামে আগুন লাগার খবর পাই। খবর পাওয়ার পর নিকটস্থ ফায়ার স্টেশন কোনাবাড়ী ও সারাবো কাশিমপুরের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয়। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। এলাকাটি আবাসিক ও অনেক ঝুট গুদাম থাকায় আমরা যথেষ্ট পরিমাণ পানি পাইনি। যার কারণে অনেক সমস্যায় পড়তে হয়েছে। পরে প্রায় দেড় কিলোমিটার ও দুই কিলোমিটার দূর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি, যাতে আগুন আশপাশে বাসাবাড়িসহ ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়তে না পারে। বিকেল ৩টা ১৫ মিনিটে লাগা আগুন সন্ধ্যা ৬টা ১৮টা মিনিটে নিয়ন্ত্রণে আসে।’ 

আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে জানান তিনি।
 

রফিক/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়