ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আগুনে গবাদিপশু পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু

মাগুরা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:২৩, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
আগুনে গবাদিপশু পুড়ে ছাই, শোকে কৃষকের মৃত্যু

আগুনে পুড়ে যাওয়া গোয়ালঘর

মাগুরায় গোয়ালঘরে আগুন লেগে এক কৃষকের একটা গাভী ও চারটি ছাগল পুড়ে গেছে। এ শোক সইতে না পেরে ক্ষতিগ্রস্ত কৃষকের মৃত্যু হয়েছে। নিহত কৃষকের নাম মো. ময়েন মোল্যা (৬৫)। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছেন চিকিৎসক।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি)  দিবাগত রাত পৌনে এগারোটার দিকে মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের চর মাধবপুর গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ময়েন মোল্যা ওই গ্রামের মৃত আয়েন উদ্দিন মোল্যার ছেলে। তার তিন ছেলে, তিন মেয়ে ও স্ত্রী রয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গবাদিপশুকে মশার কামড় থেকে রক্ষা করতে গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে রেখেছিলেন ময়েন মোল্যা। সেই কয়েলের আগুন থেকে গোয়ালঘরে আগুন লাগে। এবং দ্রুত ওই আগুন ছড়িয়ে পড়ে । আগুনে দগ্ধ হয়ে একটি গাভী ও চারটি ছাগলের মৃত্যু হয়।  এই দুর্ঘটনার পর ক্ষতিগ্রস্থ ময়েন মোল্যা অসুস্থ হয়ে পড়েন। পরিবারের সদস্যরা তাকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যায়। রাত পৌনে একটার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন চিকিৎসক।

স্থানীয়রা জানান, এ ঘটনায় তিন লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

নিহতের বড় ছেলে নিপুল মোল্যা জানান, প্রতিদিনের মতো গতকাল সন্ধ্যায় গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে দেওয়া হয়েছিল। কিছুক্ষণ পর হঠাৎ গোয়ালঘরে আগুন লাগে। মুহূর্তে ওই আগুন পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয় লোকজন দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। 

আগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে আসেন বাবুখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর মো. সাজ্জাদ আলী।

তিনি বলেন, আমি ঘটনাস্থলে উপস্থিত থেকে তদারক করছি। রাতেই ক্ষতিগ্রস্ত পরিবারের সহায়তা দিয়েছি।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উল ইসলাম। 

/শাহীন/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়