ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কুসিক উপনির্বাচন

দ্বিতীয় দিনের প্রচারণায় মাঠ চষে বেড়িয়েছেন ৪ প্রার্থী

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৭, ২৪ ফেব্রুয়ারি ২০২৪  
দ্বিতীয় দিনের প্রচারণায় মাঠ চষে বেড়িয়েছেন ৪ প্রার্থী

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) উপ-নির্বাচনের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) মাঠ চষে বেড়িয়েছেন মেয়র পদের প্রার্থীরা। সকাল থেকেই দুপুর পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে বাসযোগ্য নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে ভোট চান তারা। 

আজ রাজগঞ্জ, চকবাজার, কান্দিরপাড়ের খন্দকার হক ম্যানশন ও সাত্তার খান কমপ্লেক্সে গণসংযোগ করেন কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাককু। গত বারের মতো তিনি এবারও টেবিল ঘড়ি প্রতীকে নির্বাচন করছেন। গণসংযোগ চলাকালে সাংবাদিকদের তিনি বলেন, গত নির্বাচনে আমাকে হারানো হয়েছিল। একটি সাত বছরের শিশুও এ কথা বলে দিতে পারবে। গতবার যে ফল দিতে আধাঘণ্টা লাগার কথা, সেখানে আড়াই ঘণ্টা সময় লাগিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। এবার আমরা তার পুনরাবৃত্তি চাই না।

এদিকে, অপর প্রার্থী ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা প্রথমবার মেয়র পদে লড়ছেন।  তিনিও নগরের ১ ও ৪ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। এ সময় উঠান বৈঠকে তিনি বলেন, আমার বাবাকে আপনার বারবার মূল্যায়ন করেছেন। চাচা আরফানুল হক রিফাতকেও আপনারা বিজয়ী করেছিলেন। এবার আমাকেও আপনাদের সেবা করার সুযোগ করে দেবেন। ইনশাআল্লাহ কুমিল্লাকে একটা আধুনিক নগরী হিসেবে উপহার দেব।

আগের মতো এবারও ঘোড়া প্রতীকে নির্বাচন করছেন মহানগর স্বেচ্ছাসেবক দলের বহিষ্কৃত সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার। আজ তিনি নগরীর বাদুড়তলা, কান্দিরপাড়, মনোহরপুর, রাজগঞ্জ, চকবাজার ও পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় গণসংযোগ করেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, আমার কর্মীদের নানাভাবে হয়রানি করা হচ্ছে। প্রচারণা চালাতে বাধা দেওয়া হচ্ছে। আশা করি নির্বাচন কমিশন বিষয়টি দেখবে। ইনশাআল্লাহ এবার ঘোড়ার বিজয় হবে। মানুষ একটা সুন্দর নগরী পাওয়ার আশা করছেন। 

এদিকে, প্রচারণার দ্বিতীয় দিন নগরীর ১৬, ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর-উর-রহমান মাহমুদ তানিম। হাতি প্রতীকে নির্বাচন করছেন তিনি। তানিম বলেন, কুমিল্লার মানুষ গত ৪০ বছর ধরে আমাকে চেনে। এবার সঠিক মূল্যায়নের সুযোগ এসেছে। নগরীকে বদলে দিতে সঠিক ব্যক্তিকে খুঁজে নেবে কুমিল্লার মানুষ।

 

প্রসঙ্গত,২০২২ সালের কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ২০২৩ সালের ১৩ ডিসেম্বর চিকিৎসা চলাকালীন তার মৃত্যু হয়। এরপর কুমিল্লা সিটি করপোরেশনের ময়র পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন উপনির্বাচনে তারিখ ঘোষণা করে। আগামী ৯ মার্চ মোট ১০৫টি ভোট কেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোট নেওয়া হবে। নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। এবার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

রুবেল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়