ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পোস্তগোলা সেতুর সংস্কার

গাড়ির সব চাপ যেন বাবুবাজার ব্রিজে 

কেরানীগঞ্জ (ঢাকা) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ২৫ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:০৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৪
গাড়ির সব চাপ যেন বাবুবাজার ব্রিজে 

রাজধানীর পোস্তগোলা সেতুর সংস্কারকাজ শুরু হওয়ার পর থেকেই এ নতুন বিপদে পড়েছেন পুরনো ঢাকার মানুষ। বাবুবাজার ব্রিজের দক্ষিণ প্রান্ত কেরানীগঞ্জের কদমতলী থেকে  বাবুবাজার পর্যন্ত পুরো ব্রিজই এখন তীব্র যানজটের হয়ে উঠেছে। বাবুবাজার ব্রিজের ওপরে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকছে যানবাহন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি)  সকাল থেকে গভীর রাত পর্যন্ত  বাবুবাজার সেতুতে এমন চিত্রই দেখা গেছে। দেখা যায়, যানজট ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের রাজেন্দ্রপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে শুরু হয়ে রাজধানীর গুলিস্তানে ছাড়িয়েছে। সেতুর ওপর কেরানীগঞ্জ থেকে ঢাকাগামী কয়েকশ যানবাহন স্থবির হয়ে আছে। এ যানজট প্রায় আট কিলোমিটার দীর্ঘ হয়েছে। ফলে অবর্ণনীয় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এদিন শরীয়তপুর থেকে আসা  আব্দুল হামীম নামে এক বাসযাত্রী  জানান, তার নানী অসুস্থ হয়ে মিটফোর্ড হাসপাতালে ভর্তি আছে। তাকে দেখতে মাকে নিয়ে  ঢাকায় এসেছেন।  কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর থেকে দীর্ঘ যানজটের কারণে কদমতলীর লায়ন মার্কেট পর্যন্ত আসতে তাদের দুই ঘণ্টার বেশি সময় লেগেছে। দীর্ঘক্ষণ পর কিছু পথ যাওয়ার পর আবারও বাস বন্ধ হয়ে থাকে। এতে মা নিজেও অসুস্থ হয়ে পড়েছেন।

আনসার নামে এক ফল ব্যবসায়ী জানান, রাজধানীর কারওয়ানবাজার ও শ্যামবাজার থেকে ফল-সবজি কিনে কেরানীগঞ্জের বাজারগুলোতে নিয়ে যাওয়া হয় প্রতিদিন সকালেই। জ্যামের কারণে সবজি-ফল নিয়ে ব্রিজে দীর্ঘ যানজটে আটকে আছেন তিনি।

রাজধানীর তাঁতিবাজার মোড় এলাকায় বাসের অপেক্ষায় থাকা কয়েকজন কলেজছাত্র জানান, ঢাকামুখী ও ঢাকা ছাড়ার উভয় রাস্তায়ই জ্যাম। তবে ঢাকামুখী গাড়ির চাপই বেশি। বাবুবাজার ব্রিজেও জট। 

ঢাকা জেলার দক্ষিণ ট্রাফিক পুলিশ পরিদর্শন (টিআই) মোহাম্মদ জাকির হোসেন বলেন, বুড়িগঙ্গা নদীর (পোস্তাগোলা) প্রথম সেতুর সংস্কারের কাজ চলার কারণে বাবুবাজার ব্রিজে এ যানজটের সৃষ্টি। ট্রাফিক পুলিশ সার্বক্ষণিক যানজট নিরসনে কাজ করছে।

অনিক/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়