ঢাকা     সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্য হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ

রাঙামাটি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্য হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলিতে ইউপিডিএফ সদস্য নিপন চাকমাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ইউপিডিএফ’র বাঘাইছড়ি ইউনিটের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। ইউপিডিএফ’র নিরন চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত শনিবার রাতে সশস্ত্র সন্ত্রাসীরা বঙ্গলতলী এলাকায় ইউপিডিএফ সদস্য নিপন চাকমাকে (৩৫) গুলি করে হত্যা করে।

রোববার সকাল ১১টার দিকে বঙ্গলতলি থেকে বিক্ষোভ মিছিল শুরু করা হয়। মিছিলটি এলাকার রাস্তা প্রদক্ষিণ করে বটতলায় গিয়ে শেষ হয় এবং সেখানে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ইউপিডিএফ’র বাঘাইছড়ি ইউনিটের সংগঠক আর্জেন্ট চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা সভাপতি বিরো চাকমা।

ইউপিডিএফ সংগঠক আর্জেন্ট চাকমা বলেন, গতকাল নিপন চাকমাকে গুলি করে হত্যা করা হয়েছে। নিপন চাকমা জনগণের স্বার্থে নিজের জীবন উৎসর্গ করেছেন। তাই জনগণকেই তার হত্যাকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। অবিলম্বে নিপন চাকমার খুনিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ইউপিডিএফ আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাঘাইছড়ি উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে। উপজেলার বঙ্গলতলী, সাজেকসহ বিভিন্ন এলাকায় ইউপিডিএফ’র বিক্ষুব্ধ নেতা-কর্মীরা সড়কে আগুন জ্বালিয়ে ও গাছ ফেলে সড়ক অবরোধ করে রাখে।

বাঘাইছড়ি সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল বলেন, ঘটনাস্থল থেকে নিপন চাকমার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাঘাইছড়ি থানাতে নিয়ে আসা হয়েছে।

আরও পড়ুন: বাঘাইছড়িতে ইউপিডিএফ কালেক্টরকে গুলি করে হত্যা

বিজয়/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়