ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

অপহরণ ও ধর্ষণের দায়ে ৬০ বছরের কারাদণ্ড

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
অপহরণ ও ধর্ষণের দায়ে ৬০ বছরের কারাদণ্ড

নাটোরে এক স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের দায়ে হাফিজুল ইসলাম (৪০) নামের এক ব্যক্তিকে ৬০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (দায়রা জজ) মুহাম্মদ আবদুর রহিম রায় ঘোষণা দেন। জরিমানার টাকা ভুক্তভোগীকে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

সাজাপ্রাপ্ত হাফিজুল নাটোরের নলডাঙ্গা উপজেলার বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উপজেলার সপ্তম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের পর ধর্ষণ করেন হাফিজুল। এ ঘটনায় ভুক্তভোগী মেয়েটির বাবা বাদী হয়ে নলডাঙ্গা থানায় অপহরণ ও ধর্ষণের অভিযোগে মামলা করেন। তদন্ত শেষে নলডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) নজমুল হক গত বছরের ৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্যগ্রহণ ও প্রমাণের ভিত্তিতে আজ রোববার বিচারক রায় ঘোষণা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আনিছুর রহমান বলেন, স্কুলছাত্রীকে অপহরণের দায়ে ৩০ বছর এবং ধর্ষণের দায়ে আরও ৩০ বছর মোট ৬০ বছরের কারাদণ্ড দিয়েছেন আসামিকে আদালত। একই সঙ্গে আসামিকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভুক্তভোগীকে জরিমানার টাকা দিতে নির্দেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। একটির পর আরেকটি রায় কার্যকর হবে।

আরিফুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়