ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

কুমিল্লায় মোবাইলে উত্তরপত্র পাঠিয়ে শিক্ষকসহ আটক ২

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
কুমিল্লায় মোবাইলে উত্তরপত্র পাঠিয়ে শিক্ষকসহ আটক ২

চলমান এসএসসি পরীক্ষার গণিত প্রশ্ন ফাঁসের অভিযোগে কুমিল্লার চৌদ্দগ্রামে শিক্ষকসহ দু’জনকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৫ ফেরুয়ারি) সকালে উপজেলার মুন্সীরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জে পি দেওয়ান।

আটককৃতরা হলেন- চৌদ্দগ্রামের ফেলনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহাদাত হোসেন ও উনকোট উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী সুখরঞ্জন দাস।

এ বিষয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার জে পি দেওয়ান সাংবাদিকদের বলেন, রোববার এসএসসি গণিত পরীক্ষা চলাকালীন গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি মুন্সীরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশের মার্কেটে একটি চক্র গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছে। পরে তাৎক্ষণিক ওই মার্কেটে অভিযান চালিয়ে শাহাদাত হোসেন ও সুখরঞ্জন দাস নামে দু’জনকে আটক করি। তাদের কাছ থেকে গণিত প্রশ্ন পাওয়া যায় এবং স্মার্টফোনের মাধ্যমে গণিতের প্রশ্নপত্রের সমাধান শিক্ষার্থীদের সরবরাহ করছিলেন।

তিনি আরও বলেন, আমরা তাদের হেফাজত থেকে দু’টি স্মার্টফোন ও একটি গণিত গাইড বই জব্দ করি। আটককৃতরা প্রশ্নপত্র ফাঁসের কথা স্বীকার করেছেন।

ইউএনও জে পি দেওয়ান আরও বলেন, আটককৃত শাহাদাত হোসেন ও সুখরঞ্জন দাসকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ত্রিনাথ সাহা বলেন, মুন্সীরহাট উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রের পাশের একটি ভবন থেকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশ্ন ফাঁসের অভিযোগে দুই ব্যক্তিকে আটক করে আমাদের হাতে সোপর্দ করেছেন। এ বিষয়ে ঊর্ধ্বতন মহল যে দিক-নির্দেশনা দেবে, আমরা সেভাবে আইনগত ব্যবস্থা নেব।

রুবেল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়