ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নবজাতক হাসপাতালে রেখে পালিয়ে গেলেন বাবা-মা

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ২৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৬:০২, ২৬ ফেব্রুয়ারি ২০২৪
নবজাতক হাসপাতালে রেখে পালিয়ে গেলেন বাবা-মা

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তির পর ফুটফুটে এক নবজাতককে রেখে পালিয়ে গেছেন মধ্য বয়সী দুজন নারী-পুরুষ। তারা এই শিশুটির বাবা-মা বলে ধারণা করা হচ্ছে। এভাবে নবজাতককে রেখে পালিয়ে যাওয়ার ঘটনায় হাসপাতালে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বর্তমানে ওই নবজাতক হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের (শিশু ওয়ার্ড) বেডে নার্সদের তত্ত্বাবধানে রয়েছে। 

নার্সদের ভাষ্য, গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে বাবা-মা পরিচয় দিয়ে মধ্য বয়সী নারী-পুরুষ শ্বাসকষ্টজনিত সমস্যার কথা বলে নবজাতককে হাসপাতালে ভর্তি করেন। ভর্তির পর চিকিৎসার কাগজপত্র এবং প্রয়োজনীয় ওষুধ নিয়ে আসার কথা বলে তারা একে একে ওয়ার্ড থেকে বাইরে যান। এরপরই তারা হাসপাতাল থেকে পালান। ওই দিন থেকে সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত তারা আর রামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে ফিরে আসেননি। তাই শিশুটি এখন হাসপাতালে কর্তব্যরত নার্সদের তত্ত্বাবধানেই রয়েছে। ছেলে শিশু নবজাতকের বয়স কয়েকদিন হবে।

তারা আরও জানান, ভর্তি থাকা নবজাতক পুরোপুরি সুস্থ। এরই মধ্যে ওই শিশুটিকে দত্তক নিতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকে। তবে, হাসপাতাল কর্তৃপক্ষ নবজাতক শিশুটিকে আদালতের মাধ্যমে সরকারি ছোটমনি নিবাসে হস্তান্তর করতে চায়। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ রাজপাড়া থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছে।

রামেক হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. শংকর কে বিশ্বাস বলেন, ওই নবজাতক শিশুটিকে হাসপাতালে ভর্তি করেই তার বাবা-মা পরিচয়দানকারী মধ্যবয়সী দুই নারী-পুরুষ লাপাত্তা হন। শেষ পর্যন্ত তারা কেউ না আসলে বা তাদের আজকালের মধ্যে খুঁজে পাওয়া না গেলে আদালতের মাধ্যমে নবজাতক শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের ছোটমনি নিবাসে হস্তান্তর করা হবে।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়