ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাইক্ষ্যছড়ি সীমান্তের ৫ স্কুলে ক্লাস শুরু বুধবার

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ২৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:১৫, ২৬ ফেব্রুয়ারি ২০২৪
নাইক্ষ্যছড়ি সীমান্তের ৫ স্কুলে ক্লাস শুরু বুধবার

বান্দরবান নাইক্ষ্যংছড়ি সীমান্তের পরিস্থিতি ভালো হওয়ায় বুধবার (২৮ ফেব্রুয়ারি) থেকে ঘুমধুম ইউনিয়নের সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচ সরকারি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হচ্ছে। সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন। 

ত্রিরতন চাকমা জানান, ঘুমধুম সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সাময়িক বন্ধ থাকা পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আগামী বুধবার থেকে নিয়মিত ক্লাস চলবে। 

স্থানীয় জানান, মিয়ানমারের সরকারি বাহিনী ও বিদ্রোহী গোষ্ঠীর গোলাগুলির কারণে সীমান্তে থাকা বিদ্যালয়গুলো গত ২৯ জানুয়ারি অর্ধদিবস ছুটি দেওয়া হয়েছিল। পরে বিদ্যালয়গুলো ৩০ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত খোলা থাকলেও আতঙ্কে কেউ স্কুলে যায়নি। 

শিক্ষা অফিস সূত্র জানায়, মিয়ানমার থেকে ছোঁড়া গত ৪ ফেব্রুয়ারি মর্টার শেলের বিস্ফোরণে একজন বাংলাদেশি নারীসহ দুইজন নিহত হন। ওই ঘটনার পর ৫ ফেব্রুয়ারি থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা ঘুমধুম ইউনিয়নের সীমান্ত এলাকার বাইশপারী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাজাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছিল। 

বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় আগামী বুধবার থেকে সাময়িকভাবে বন্ধ থাকা পাঁচটি প্রাথমিক বিদ্যালয় খুলে দেওয়া হচ্ছে।

চাইমং/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়