ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

ওসমানী বিমানবন্দরের উন্নয়ন কাজের গতি বাড়াতে মন্ত্রীর নির্দেশ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ২৭ ফেব্রুয়ারি ২০২৪  
ওসমানী বিমানবন্দরের উন্নয়ন কাজের গতি বাড়াতে মন্ত্রীর নির্দেশ

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের চলমান উন্নয়ন কাজের গতি বাড়ানোর নির্দেশ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সিলেট সফরকালে তিনি ওসমানী বিমানবন্দরে কর্মরত কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে বিদ্যমান টার্মিনাল ভবনের সুযোগ—সুবিধা, রানওয়ে ও নির্মিতব্য টার্মিনাল ভবন, কন্ট্রোল টাওয়ার, প্রশাসনিক ভবন, কার্গো ভবনসহ চলমান উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন শেষে এ নির্দেশ দেন।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, প্রকল্প পরিচালক মো. আনিসুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, পরিদর্শনকালে মন্ত্রী চলমান উন্নয়ন কাজের বিভিন্ন দিক সম্পর্কে সরজমিনে অবহিত হন। এ সময় তিনি গুণগত মান ঠিক রেখে কাজের গতি বাড়িয়ে প্রকল্পের নির্ধারিত সময় ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে উন্নয়ন কাজ সম্পন্ন করার তাগিদ দেন।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৫১ কোটি ৯৮ লাখ টাকা ব্যয়ে রানওয়ে শক্তিশালীকরণের কাজ সম্পন্ন হয়েছে এবং আরও ২ হাজার ৩০৯ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন কাজ চলমান রয়েছে। উন্নয়ন কাজগুলো সম্পন্ন হওয়ার পর এই বিমানবন্দর ব্যবহারকারী সব যাত্রী আন্তর্জাতিক মানের সেবা পাবেন।

বিমানবন্দর পরিদর্শন শেষে মন্ত্রী সিলেটে অবস্থিত বাংলাদেশ পর্যটন করপোরেশনের পর্যটন মোটেল পরিদর্শন করেন। পরে শহরের জেলা পরিষদ মিলনায়তনে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি হযরত শাহজালালের (র:) মাজার জিয়ারত করেন।

নূর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়