ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বিএসএমআরএএইউ মহাকাশ গবেষণায় দক্ষ জনশক্তি তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ: বিমান বাহিনী প্রধান

লালমনিরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৩২, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বিএসএমআরএএইউ মহাকাশ গবেষণায় দক্ষ জনশক্তি তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ: বিমান বাহিনী প্রধান

বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে বঙ্গঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভানিটি (বিএসএমআরএএইউ) বিমান ও মহাকাশ গবেষণায় দক্ষ ও পেশাদার জনশক্তি তৈরিতে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। তাই লালমনিরহাটের মতো একটি ছোট জেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভানিটি নির্মাণ করা হয়েছে।’ 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে লালমনিরহাট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভানিটির ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিমান বাহিনী প্রধান বলেন, এই বিশেষায়িত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি দূরদর্শী চিন্তাভাবনা। এখান থেকে বিমান ও মহাকাশ গবেষণায় দক্ষ ও পেশাদার জনশক্তি তৈরি হবে। এজন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেক্ষিত পরিকল্পনা-২০৪১ সম্পর্কে অবহিত করেন এবং এর আলোকে বিশ্ববিদ্যালয়টিকে একটি ভ্যারিয়েশন সংক্রান্ত গবেষণা কেন্দ্রে রূপান্তরের জন্য নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। 

এর আগে, আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে হেলিকপ্টারে করে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান লালমনিরহাট বিমান বন্দরে অবতরণ করেন। সেখান থেকে ক্যাম্পাসে এসে কেক কেটে বিশ্ববিদ্যালয়ের ৫ম প্রতিষ্ঠাবার্ষকী পালন করেন তিনি। 

প্রসঙ্গত, ২০১৯ সালে ঢাকার পুরাতন বিমানবন্দরে স্বল্প পরিসরে যাত্রা শুরু করে বিএসএমআরএএইউ। ২০২২ সালের ৩ জুলাই লালমনিরহাট ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট একাডেমিক কার্যক্রম শুরু হয় । বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে ৫টি অনুষদের অধীনে ৪টি স্নাতক ও ৫টি স্নাতকোত্তর কোর্স পরিচালিত হচ্ছে।

জামাল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়