ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

গাইবান্ধায় চার পুলিশ হত্যা দিবস পালন

গাইবান্ধা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
গাইবান্ধায় চার পুলিশ হত্যা দিবস পালন

গাইবান্ধার সুন্দরগঞ্জে চার পুলিশ হত্যা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার বামনডাঙ্গায় বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পুলিশ হত্যা দিবস পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল- বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে নিহত চার পুলিশ সদস্যের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, কোরআনখানি, দোয়া মাহফিল ও তবারক বিতরণ।

স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) মো. ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) ধ্রুব জ্যোতির্ময় (বিপিএম সেবা), সুন্দরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিলন কুমার চ্যাটার্জি, বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল আজিজ।

পুষ্পস্তবক অর্পণ শেষে পুলিশ তদন্ত কেন্দ্র সংলগ্ন জামে মসজিদে নিহত চার পুলিশ সদস্যের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অন্যদিকে, স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী আব্দুল্লাহ নাহিদ নিগারের পক্ষ থেকে নিহত চার পুলিশের স্মরণে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রসঙ্গত, বিগত ২০১৩ সালের এই দিনে (২৮ ফেব্রুয়ারি) মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণাকে কেন্দ্র করে সুন্দরগঞ্জে হরতাল ডাকা হয়েছিল। এদিন সকাল থেকে উপজেলার কঞ্চিবাড়ি, বেলকা, দহবন্দ, হরিপুর, বামনডাঙ্গা, সর্বানন্দ, রামজীবন ও ধোপাডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিক্ষোভ, অগ্নিসংযোগ ও সশস্ত্র হামলা চালায় জামায়াত-শিবিরের নেতাকর্মী ও সাঈদীর অনুসারীরা। সেই হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় চার পুলিশ সদস্যসহ মোট পাঁচজন নিহত হয়।

মাসুম/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়