ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অবসরের ৫ দিন আগে গোপনে নিয়োগ পরীক্ষা নিলেন অধ্যক্ষ

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪  
অবসরের ৫ দিন আগে গোপনে নিয়োগ পরীক্ষা নিলেন অধ্যক্ষ

অবসরের আর মাত্র পাঁচদিন বাকি। এরই মধ্যে তড়িঘড়ি করে গোপনে নীলফামারীর ডোমার উপজেলার পাংগা চৌপথী আব্দুল মজিদ আলিম মাদ্রাসার অধ্যক্ষ একেএম রিয়াজুল ইসলাম উপাধ্যক্ষ, অফিস সহকারি কাম কম্পিউটার ও ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ পরীক্ষা নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

নিজ প্রতিষ্ঠান বাদ দিয়ে পাশ্ববর্তী উপজেলা কিশোরগঞ্জের একটি বালিকা মাদ্রাসায় গোপনে এ নিয়োগ পরীক্ষা নেন তিনি। আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) তিনি অবসরে যাচ্ছেন বলে নিশ্চিত করেন ওই মাদ্রাসার সভাপতি দুলাল হোসেন।

সরজমিনে পাংগা চৌপথী আব্দুল মজিদ আলিম মাদ্রাসায় গিয়ে কথা হয় সহকারি অধ্যাপক ও উপাধ্যক্ষ পদের প্রার্থী মো. কামাল উদ্দিনের সঙ্গে। তিনি জানান, গত ২৩ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল ৩টায় পাংগা চৌপথী আব্দুল মজিদ আলিম মাদ্রাসার তিনটি পদে লিখিত ও মৌখিক পরীক্ষা কিশোরগঞ্জের একটি বালিকা মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। পরীক্ষা বোর্ডে মাদ্রাসার অধ্যক্ষ একেএম রিয়াজুল ইসলাম, ডিজির প্রতিনিধি ঢাকা আলিয়া মাদ্রাসার একজন সহকারী অধ্যাপক ও শিক্ষক প্রতিনিধিসহ তিনজন উপস্থিত ছিলেন। সেখানে মাদ্রাসার সভাপতি দুলাল হোসেন উপস্থিত ছিলেন না।

সভাপতি দুলাল হোসেন বলেন, নিয়োগ পরীক্ষার দিন আমি অসুস্থতার কারণে ওই নিয়োগ বোর্ডে উপস্থিত ছিলাম না। সেখানে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হলেও মৌখিক পরীক্ষা নেওয়া হয়নি। মাদ্রাসার অধ্যক্ষের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

প্রতিষ্ঠানের সভাপতি ছাড়া নিয়োগ পরীক্ষা নেওয়া ও নিজ প্রতিষ্ঠান ছাড়া অন্যত্র পরীক্ষা নেওয়ার বিধান আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, অন্যত্র নিয়োগ পরীক্ষা নেওয়ার নিয়ম আছে কিনা, তা আমার জানা নেই। তবে অসুস্থতার কারণে আমি সেখানে উপস্থিত ছিলাম না।

অধ্যক্ষ একেএম রিয়াজুল ইসলামের ব্যবহৃত মুঠোফোন বন্ধ থাকায়, তার কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

/ইয়াছিন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়