ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

র‌্যাব সদস্যের বিরুদ্ধে জায়গা দখল চেষ্টার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:২৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
র‌্যাব সদস্যের বিরুদ্ধে জায়গা দখল চেষ্টার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ায় মো. সিরাজুল ইসলাম নামে এক র‌্যাব সদস্যের বিরুদ্ধে প্রতিবেশীর জায়গা অবৈধভাবে দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে শহরের পৌর এলাকার দাতিয়ারা গ্রামের বিলকিছ বেগম নামে ওই ভুক্তভোগী সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার চাচাতো ভাই মো. শিমুল।

লিখিত বক্তব্যে বলা হয়েছে, ব্রাহ্মণবাড়িয়া শহরের পৌর এলাকার দাতিয়ারা মৌজায় বিএস ১৯ দাগে ১০ শতক জায়গার মধ্যে ৫ শতকে বিলকিছ বেগম ক্রয়সূত্রে স্বত্ববান ও ভোগদখলকারী এবং বাকি ৫ শতকে সিরাজুল ইসলামের অবস্থান। তবে সিরাজুল ইসলাম র‌্যাব-৯ জোনে কর্মরত থাকায় সেই প্রভাব খাটিয়ে বিলকিছ বেগমের জায়গা অবৈধভাবে দখলের পায়তারা করে আসছে। সম্প্রতি বিলকিছ বেগম তার জায়গায় একাধিকবার সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে সিরাজুল ইসলাম বাধা দেয় এবং পরে তা ভেঙে ফেলে। এতে তার প্রায় দুই লাখ টাকার অধিক ক্ষতি সাধিত হয়েছে। এমন কি তাকে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানোর হুমকি দেওয়া হয়েছে।

এছাড়াও সিরাজুল ক্ষমতাবলে জায়গা জবরদখল ও প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেয় বলেও অভিযোগ আনা হয়। এ অবস্থায় তারা নিরাপত্তাহীনতায় দিন যাপন করছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে র‌্যাব সদস্য সিরাজুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট। মূলত তারা নিজেরাই সীমানা প্রাচীর ভেঙে অন্যের উপর দায় চাপাচ্ছে।

র‍্যাব-৯ এর ব্রাহ্মণবাড়িয়া ক্যাম্পের অধিনায়ক মেজর জালিস খান মাহমুদ বলেন, বিষয়টি নিয়ে আমরা দুপুর থেকে খুব বিব্রত। সিরাজুল র‍্যাবের কেউ নন। তিনি আগে র‍্যাব-৯ এর সিলেট অঞ্চলে কর্মরত ছিলেন। পরে তিনি ৫২ বিজিবিতে চলে গেছেন। আমরা জানতে পেরেছি যে, তিনি বিভিন্ন জায়গায় নিজেকে র‍্যাবের সদস্য বলে পরিচয় দেন। তার জন্য র‌্যাবের সুনাম ক্ষুন্ন হচ্ছে। সিরাজুলের বিষয়টি ৫২-বিজিবি’র অধিনায়ককে অবহিত করেছি।

রুবেল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়