ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মামলা

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ২৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:৪৩, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মামলা

ফাইল ফটো

নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের একটি ক্লাস্টার ঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মামলা হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) রোহিঙ্গা নাগরিক ছৈয়দ নুর বাদী হয়ে ভাসানচর থানায় এ মামলা করেন।

মামলায় একমাত্র আসামি করা হয়েছে সফি আলম (২৪) নামে আরেক রোহিঙ্গাকে। তিনি ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মো. তৈয়বের ছেলে এবং ৮১নং ক্লাস্টারের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ এর ৮১নং ক্লাস্টারের বাস্তুচ্যুত রোহিঙ্গা সফি আলম গত ২৪ ফেব্রুয়ারি একটি এনজিও থেকে একটি সিলিন্ডার পাওয়ার কথা ছিল। কিন্তু তার পূর্বের ব্যবহারকৃত সিলিন্ডারে কিছু গ্যাস থেকে যায়।

নতুন সিলিন্ডার পাওয়ার আশায় ওই দিন সকালে সফি আলম তার রুমের বারান্দায় ব্যবহৃত সিলিন্ডার থেকে গ্যাস ছেড়ে দেন। এতে গ্যাস আশপাশে বাতাসে মিশে যায়। সেসময় পাশের ঘরে আবদুস শুক্কুরের স্ত্রী আমিনা খাতুন এবং আব্দুল হাকিমের মেয়ে শমসিদা রান্না করছিল।

রান্নার আগুনের সঙ্গে গ্যাস মিশে কয়েকটি রুমে আগুন ধরে যায়। এতে রোহিঙ্গা শিশু রবি আলম, সোহেল, রাসেল, মুবাশ্বিরা, রশমিদা, আমেনা আক্তার, জুবায়দা, বশীর উল্লাহ, সফি আলমসহ আরও কয়কেজন দগ্ধ হয়। খবর পেয়ে পুলিশসহ ক্যাম্পের অপর রোহিঙ্গারা আগুন নিয়ন্ত্রণে আনে।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, সফি আলম সাবধানতা অবলম্বন না করায় অবহেলাজনিত তাচ্ছিল্যপূর্ণ কারণে এ ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত এ ঘটনায় ৫ শিশুর মৃত্যু হয়েছে। পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

সুজন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়