ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

রাঙামাটির চন্দ্রঘোনা ঘাটে ১০-১৩ মার্চ ফেরি চলাচল বন্ধ

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪  
রাঙামাটির চন্দ্রঘোনা ঘাটে ১০-১৩ মার্চ ফেরি চলাচল বন্ধ

নাব্যতা সংকট ও জোয়ার-ভাটার কারণে রাঙামাটির কাপ্তাইয়ের কর্ণফুলী নদীর চন্দ্রঘোনা ঘাটে মাঝে-মধ্যে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে দীর্ঘ সময়ের জন্য বান্দরবান ও রাঙামাটির রাজস্থলীর মধ্যে যোগাযোগে বন্ধ হয়ে যাচ্ছে।
এতে দুভোগ পোহাতে হচ্ছে স্থানীয় জনগণ ও যাত্রী সাধারণের।

রাঙামাটি সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, কর্ণফুলী নদীতে ভাটার সময় পানি এতটা কমে যায়, নাব্যতা সংকটে নদীর বুকে চর জেগে ওঠে। তখন ফেরি চলাচল বাধাগ্রস্ত হয়। ফেরি বালুরচরে আটকা পড়ে। তাই ফেরি পারাপার বন্ধ রাখতে হয়। যখন নদীতে জোয়ারে পানির পরিমাণ বাড়ে, তখন ফেরি চলাচল স্বাভাবিক হয়।

রাঙামাটি সড়ক বিভাগ জানায়, সড়ক ও জনপদ অধিদপ্তরের ব্রিজ ম্যানেজমেন্ট উইং থেকে সেতু নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলমান রয়েছে। সম্ভাব্যতা যাচাই সম্পন্ন হলে প্রধান কার্যালয় থেকে প্রকল্প হাতে নেয়া হবে।

সড়ক বিভাগ সূত্রে আরও জানা গেছে, রাঙামাটি সড়ক বিভাগাধীন (ঘাগড়া-চন্দ্রঘোনা-বাঙালহালিয়া-বান্দরবান) সড়কের ফেরি পারাপারের সুবিধার্থে চন্দ্রঘোনা ফেরি ঘাটে ড্রেজিংয়ের আগামী ১০ মার্চ সকাল ৬টা থেকে ১৩ মার্চ ভোর ৫টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে। এ সময় বিকল্প সড়ক হিসেবে রাঙ্গুনীয়া-বাঙালহালিয়া সড়ক ব্যবহার করার অনুরোধ করা হয়েছে।

রাঙামাটি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ কান্তি চাকমা বলেন, ফেরিঘাট এলাকায় স্থায়ী সেতু তৈরির জন্য সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলমান রয়েছে। সম্ভাব্যতা যাচাই সম্পন্ন হলে প্রধান কার্যালয় থেকে প্রকল্প হাতে নেয়া হবে।
 

বিজয়/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়