ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ঋণের বোঝা বইতে না পেরে স্কুল শিক্ষ‌কের আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ২৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:৪৭, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
ঋণের বোঝা বইতে না পেরে স্কুল শিক্ষ‌কের আত্মহত্যা

ঠাকুরগাঁওয়ে ঋণের চাপ সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিলেন রবীন্দ্র দেবনাথ (৫৫) না‌মে এক মাধ‌্যমিক বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষ‌ক।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রা‌তে সদর উপ‌জেলার কেশুরবাড়ী তাঁতিপাড়া এলাকা থে‌কে রবীন্দ্র দেবনাথ (৫৫) না‌মে ওই শিক্ষ‌কের মর‌দেহ উদ্ধার ক‌রে পু‌লিশ। তি‌নি সদর উপ‌জেলার ভূল্লী থানার চরণখোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হি‌সে‌বে কর্মরত ছি‌লেন।

রবীন্দ্র দেবনাথের ছোট ভাই কৃষ্ণ চন্দ্র দেবনাথ ব‌লেন, বুধবার বিদ‌্যালয় থে‌কে দাপ্তরিক কাজ শে‌ষে বা‌ড়ি‌তে ফি‌রেন তার ভাই রবীন্দ্র। এরপর বিকেলে স্থানীয় এক‌টি বাজা‌রে যান। এদিন রাতে বা‌ড়ির অদূ‌রে বাঁশঝাড়ে বাঁশের স‌ঙ্গে তার মর‌দেহ রশিতে ঝুলতে দে‌খে প্রতি‌বেশিরা। তাদের চিৎকার শুনে বাজারের লোকজন ছুটে আসেন এবং পুলিশে খবর দেন।

তিনি আরও বলেন, তার ভাই বি‌ভিন্ন জায়গা থে‌কে ঋণ নেওয়ার পর লোকসানে প‌ড়ে য‌ায়। এ কারণে তিনি আত্মহত্যার পথ বেছে নিয়ে থাকতে পারেন।

কেশুরবাড়ী তাঁতিপাড়া এলাকার রু‌বেল রানা না‌মে এক শিক্ষার্থী ব‌লেন, ধারণা করা যাচ্ছে কিস্তি পরিশোধে ব্যর্থ হয়ে; অপমান সহ্য করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন স‌্যার। এনজিওর চাপে পড়ে আত্মহত্যার এমন ঘটনার আরও অনেক উদাহরণ রয়েছে।

স্থানীয় ই‌উপি চেয়ারম‌্যান ফয়জুর রহমান ব‌লেন, রবীন্দ্র দেবনাথ সহজ সরল ও একজন আদর্শ শিক্ষক ছিলেন। সম্প্রতি বি‌ভিন্ন জায়গা থে‌কে ঋণ নি‌য়ে পরিশোধ করতে না পেরে মানসিক চাপে ছি‌লেন। ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে; চাপের মুখে তিনি হয়‌তো আত্মহত্যা করেছেন।

ভূ‌ল্লি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল উদ্দীন ব‌লেন, ঋণের চাপে ওই প্রধান শিক্ষক আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট’র (এডিএম) অনুমতিতে ময়নাতদন্ত ছাড়াই মৃতদেহ সৎকারের জন্য তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

হিমেল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়