ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনব: ব্যারিস্টার সুমন

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১ মার্চ ২০২৪   আপডেট: ১৯:২৩, ১ মার্চ ২০২৪
ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনব: ব্যারিস্টার সুমন

‘আপনাদের হারাতে আসিনি। যারা দেশের ফুটবলকে হারিয়ে দিয়েছে তাদের হারাতে এসেছি। আপনাদের নিয়েই দেশের ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনবো।’ 

ফেনীতে প্রীতি ফুটবল ম্যাচে অংশ নিয়ে এ অভিপ্রায় ব্যক্ত করেন ক্রীড়া সংগঠক, আইনজীবী ও সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। 

উদ্যোক্তা তৈরি ও মূল্যবোধ চর্চার অনলাইন প্ল্যাটফর্ম ‘নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’  আয়োজিত এই প্রীতিম্যাচ শুক্রবার (১ মার্চ ) বিকেলে শহরের ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। ম্যাচটি ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি এবং নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের মধ্যে অনুষ্ঠিত হয়।  

সরেজমিনে দেখা যায়, খেলা শুরু হওয়ার আগেই ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জুমার নামাজ শেষে দল বেঁধে জেলার বিভিন্ন স্থান থেকে দর্শক খেলা দেখতে মাঠে জমায়েত হয়। খেলা দেখতে আসা রেদোয়ান আহমেদ নামে এক দর্শক বলেন, এত দিন ধরে ব্যারিস্টার সুমনকে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছি। প্রথমবার নিজ জেলায় সরাসরি তার খেলা দেখতে মাঠে এসেছি।

আরিফ নামে অন্য এক দর্শক বলেন, অনেকদিন পর স্টেডিয়ামে এতো দর্শক একত্রিত হয়েছে। এমন আয়োজনে আশাকরি আমাদের ফুটবলের হারানো ঐতিহ্য ফিরে আসবে।

খেলা শুরুর আগে সুমন বলেন, ফেনী সম্পর্কে আগে আমার ধারণা ছিল না। প্রথমবার ফেনী এসে এখানের মানুষের আন্তরিকতায় আমি আবেগাপ্লুত। এখানে অবকাঠামো দেখে মনে হচ্ছে এটি জেলাশহর নয়, সিটি করপোরেশন হওয়ার যোগ্যতা রাখে।

সুমন আরো বলেন, আমরা আপনাদের হারাতে আসিনি। যারা দেশের ফুটবলকে হারিয়ে দিয়েছে তাদের হারাতে এসেছি। আপনাদের নিয়েই দেশের ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনব।

সিলেটে বন্যার সময় ফেনীর সহযোগিতার কথা তুলে ধরে ব্যারিস্টার সুমন বলেন, সিলেটের বন্যার সময়ে ফেনীবাসী যে সহায়তার হাত বাড়িয়েছেন সেই কৃতজ্ঞতা জানানোর জন্য আজকে ফেনী এসেছি। আগামীতে ফেনীর যে কোনো দুর্যোগকালে আমরা পাশে দাঁড়াব।

বক্তব্যে স্টেডিয়ামের মাঠ সংস্কারের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি।

প্রীতি ম্যাচের আয়োজক নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ইকবাল বাহার জাহিদ বলেন, আমরা উদ্যোক্তা তৈরির পাশাপাশি মানবিক কাজও করছি। উদ্যোক্তাদের শুধু ব্যবসায়িক কার্যক্রমে সীমাবদ্ধ না থেকে ক্রীড়া ক্ষেত্রে বিচরণের লক্ষ্যে এ আয়োজন করা হয়েছে। খেলায় সারাদেশ থেকে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের উদ্যোক্তারা অংশ নিয়েছে। এখান থেকে আমরা একটি ফুটবল দল গঠন করব।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে খেলার উদ্বোধন করেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাশ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সাহাব//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়