ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ভারত থেকে এলো টিসিবির ৪৮০ টন ছোলা

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ১ মার্চ ২০২৪   আপডেট: ২২:১০, ১ মার্চ ২০২৪
ভারত থেকে এলো টিসিবির ৪৮০ টন ছোলা

ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে এবার ৪৮০ টন কাচাঁ ছোলা আমদানি করেছে সরকার। নিম্ন আয়ের মানুষদের ভর্তুকি দিয়ে অর্ধেক দামে এ ছোলা দেওয়া হবে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভারত থেকে প্রথম চালানে ৪৮০ টন ছোলা আমদানি করে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বেনাপোল উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ছোলার গুণগত মান নির্ণয়ের পর তা ছাড়ার ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, ছোলা আমদানিতে প্রতি কেজি ৮৫ টাকা খরচ পড়লেও ৪৫ টাকা ভর্তুকি দিয়ে তা ৫৫ টাকায় খোলাবাজারে টিসিবির কার্ডধারীদের মধ্যে বিক্রি করা হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দ্রব্যমূল্যের অস্বাভাবিক বাজারে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে সরকার ২০২২ সালে এক কোটি নিম্ন আয়ের মানুষের মধ্যে টিসিবির মাধ্যমে কম মূল্যে নিত্যপণ্য বিক্রির উদ্যোগ নেয়। এবার রমজানে সরবরাহের জন্য বেনাপোল বন্দর দিয়ে টিসিবির ডাল ও পেঁয়াজ আমদানি চলমান আছে। এবার যোগ হলো কাঁচা ছোলা।

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম (ট্রাফিক) বলেন, রমজান উপলক্ষে ছোলাসহ বিভিন্ন খাদ্যদ্রবের আমদানি বেড়েছে। বন্দর থেকে এসব পণ্য যাতে দ্রুত ছাড় হয় সেজন্য কর্তৃপক্ষ কাজ করছে।

রিটন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়