ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

স্কাউটারদের পায়ে হেঁটে ৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ১ মার্চ ২০২৪  
স্কাউটারদের পায়ে হেঁটে ৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ

কুষ্টিয়ার দৌলতপুরে চল্লিশোর্ধ্ব স্কাউটারদের পায়ে হেঁটে ৫০ কিলোমিটার পথ পরিভ্রমণ যাত্রা শুরু হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সকাল ৮টায় উপজেলা পরিষদ ভবনের সামনে থেকে কুষ্টিয়ার উদ্দেশ্যে পায়ে হেঁটে দীর্ঘপথ পরিভ্রমণে যাত্রা শুরু করে দলটি। শনিবার (২ মার্চ) কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে এ দলটির পরিভ্রমণ শেষ হবে।

চল্লিশোর্ধ্ব স্কাউটারদের শারীরিক ফিটনেস অর্জন ও তা ঠিক রাখতে পায়ে হেঁটে ৫০ কি. মি. পথ তাদের এ ভ্রমণ। পরিভ্রমণকারী দলের সদস্যদের মধ্যে রয়েছেন, জাহাঙ্গীর হোসেন (উডব্যাজার) কাবশাখা (পর্যবেক্ষক), মিজানুর রহমান (উডব্যাজার) স্কাউট শাখা (দলনেতা), শাহরিয়ার জাহান (সিএলটি) কাব শাখা (নির্দেশক), জহুরুল ইসলাম (উডব্যাজার) ও মাসুদুর রহমান (উডব্যাজার)।

পরিভ্রমণকারী দলটি দৌলতপুর, রিফাইতপুর, ঝাউদিয়া, শেরপুর, চুনিয়ামোড়, মিরপুর, হয়ে কুষ্টিয়া পল্লীবিদ্যুৎ, ত্রিমোহনী, মজমপুর হয়ে ডিসি কোর্ট পর্যন্ত পরিভ্রমণকালে তারা সমাজ সচেতনতামূলক স্লোগান প্রচার করবে। এরমধ্যে রয়েছে ‘প্রকৃতি সংরক্ষণ করি, পৃথিবীকে সুস্থ রাখি’, ‘স্কাউটিং-এ সম্পৃক্ত হই, নেশাকে না বলি, জীবনকে রিসাইকেলিং করি’ ইত্যাদি।

বাংলাদেশ স্কাউটস দৌলতপুরের কমিশনার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল ইসলামের প্রত্যয়ন নিয়ে চল্লিশোর্ধ্ব স্কাউটারদের দৌলতপুর থেকে কুষ্টিয়া পর্যন্ত ৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণে স্কাউটার ও সচেতন মহলে আলোড়ন সৃষ্টি হয়েছে।

কাঞ্চন/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়