ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মসিক নির্বাচন: এহতেশামুল আলমের ২০ দফা ইশতেহার

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২ মার্চ ২০২৪  
মসিক নির্বাচন: এহতেশামুল আলমের ২০ দফা ইশতেহার

স্মার্ট ও আধুনিক নগরী গড়ে তুলতে ২০ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে ঘোড়া প্রতীকের মেয়র পদপ্রার্থী এহতেশামুল আলম। এ সময় তিনি নগরীর নানা সমস্যা এবং তার নির্বাচনী প্রতিশ্রুতি তুলে ধরে বক্তব্য রাখেন।

শনিবার (২ মার্চ) দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনে তিনি এই নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারের মধ্যে রয়েছে— অনলাইনে নাগরিক সেবা নিশ্চিত করতে অত্যাধুনিক অ্যাপ চালু, যানজট নিরসনে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা এবং নগরীর অভ্যন্তরে ওয়ান ওয়ে রোড বাস্তবায়ন, নগরের অভ্যন্তরে গণপরিবহনের টেকসই সমাধান, বিজ্ঞানসম্মতভাবে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নসহ ২০ দফা ইশতেহার করেন।

সংবাদ সম্মেলনে এহতেশামুল আলম বলেন, ‘সবার জন্য যেহেতু নিবার্চন করা উন্মুক্ত, তাই প্রধানমন্ত্রীকে হোয়াটসঅ্যাপে অবগত করে আমি প্রার্থী হয়েছি। আমার প্রতীক ঘোড়া সেটি প্রধানমন্ত্রী অবগত। বিগত সংসদ নিবার্চনে যেহেতু নৌকার পক্ষে আমার অবস্থান ছিল, সেসময় সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত আমাকে সিটি নিবার্চন করার জন্য উৎসাহিত করেন।’ 

মোহিত উর রহমান শান্ত ও তাঁর অনুসারীরা সাদেকুল হক খান মিল্কী টজুর হাতি প্রতীকে সমর্থন জানিয়ে প্রচারণা করছে— এমন প্রশ্নের জবাবে এহতেশামুল আলম বলেন, ‘এখন কে কার পক্ষে প্রচারণা করছে, সেটি দেখার বিষয় নয়। আমার পক্ষে জনগণ আছে, আশা করছি আগামী ৯ মার্চ ঘোড়া প্রতীক বিপুল ভোটে জয়লাভ করবে। সাধারণ মানুষ পরিবর্তনের লক্ষেই আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।’ 
 
সংবাদ সম্মেলনে দলীয় নেতাকমীর্ ও তাঁর কমীর্ সমর্থকরা ছাড়াও ইলেকট্রনিক এণ্ড প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা কমীর্রা উপস্থিত ছিলেন। 
এ দিকে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত জমজমাট প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। 

সকালে নগরীর চামড়া গুদাম এলাকায় ঘড়ি প্রতীক নিয়ে প্রচারণা চালিয়েছেন সাবেক মেয়র মো. ইকরামুল হক টিটু। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও তিনি মেয়র পদে ভোট চাইছেন। 

ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে পাঁচজন, কাউন্সিলর পদে ১৪৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 

মিলন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়