ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

মানিকগঞ্জের কবরস্থান থেকে ১৮ কঙ্কাল চুরি

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ৩ মার্চ ২০২৪   আপডেট: ১৬:৩০, ৩ মার্চ ২০২৪
মানিকগঞ্জের কবরস্থান থেকে ১৮ কঙ্কাল চুরি

মানিকগঞ্জের শিবালয় উপজেলার জান্নাতুল বাকি কবরস্থান থেকে ১৮টি কঙ্কাল চুরির অভিযোগ উঠেছে। গতকাল শনিবার দিনগত রাত বা অন্য কোনো রাতে উপজেলার মহাদেবপুর ইউনিয়নের বরঙ্গাইল গ্রামের জান্নাতুল বাকি কবরস্থান থেকে দুর্বৃত্তরা কঙ্কাল চুরি করে নিয়ে যায় বলে ধারনা করছেন স্থানীয়রা। এর আগেও এই কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে বলেও জানান তারা।

স্থানীয়রা জানান, আজ রোববার সকালে কবরস্থানের মৃত ব্যক্তির স্বজনরা কবর জিয়ারত করতে আসেন। তারা দেখতে পান কবরগুলো খোঁড়া অবস্থায় রয়েছে এবং চার পাশে মানুষের শরীরের বিভিন্ন অংশেল কঙ্কাল পড়ে রয়েছে। স্বজনদের চিৎকার শুনে আশে পাশের বাড়ির সবাই কবরস্থানে আসেন। তারা পুলিশকে খবর দেন। পরে স্থানীয় লোকজন কয়েকটি কবর খুঁড়ে দেখতে পান সেখানেও মৃতদেহ নেই। 

মহাদেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহাজাহান মিয়া বলেন, খবর পেয়ে কবরস্থানে গিয়ে দেখতে পাই ৮টি কবর খুঁড়া রয়েছে। আরও ১০টি কবর আংশিক খুঁড়া অবস্থায় ছিল। তবে, সঠিকভাবে বলা যাচ্ছে না মোট কতোগুলো কঙ্কাল চুরি হয়েছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল রউফ সরকার বলেন, কতগুলো কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে তা সঠিক ভাবে এখনো জানা যায়নি। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

চন্দন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়