ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

হিন্দু সম্প্রদায়ের জমি দখল ও হামলার প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ৩ মার্চ ২০২৪  
হিন্দু সম্প্রদায়ের জমি দখল ও হামলার প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জে হিন্দু সম্প্রদায়ের জমি দখল ও হামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়েছে। এসময় দোষীদের শাস্তির দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে।

রোববার (৩ মার্চ) সকাল ১১টায় হামলার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে স্থানীয় প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে হিন্দু সম্প্রদায়ের লোকজন। এসময় দোষীদের শাস্তির দাবিতে বিভিন্ন ধরনের লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়।

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, কেন্দ্রীয় সার্বজনীন কালীবাড়ী, হিন্দু ছাত্র মহাজোটসহ বিভিন্ন সংগঠন এ কর্মসূচী পালন করে।
স্মারকলিপি সূত্রে জানা গেছে, গোপালগঞ্জ শহরতলীর চেচানিয়াকান্দি এলাকার নিচুপাড়ার বিনয় হীরার ৯ শতাংশ জমি দখলের পায়তারা করে আসছিল প্রতিবেশি শাজাহান কাজী, তার ছেলে আলম কাজীসহ তাদের লোকজন। গত ২৭ ফেব্রুয়ারি জমি দখল করার জন্য বিনয় হীরা ও তার লোকজন বিনয় হীরার পরিবারের উপর হামলা করে। এতে অন্তত ৫০ জন আহত হন।

মানববন্ধন চলাকালে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক দুলাল বিশ্বাস, কেন্দ্রীয় সার্বজনীন কালীবাড়ীর সভাপতি রমেন বিশ্বাস, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নীতিশ রায় বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেওয়া হয়।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, গোপালগঞ্জ জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর জেলা হওয়া সত্ত্বেও বিভিন্ন সময় হিন্দু সম্প্রদায়ের লোকজন, ঘরবাড়ি ও উপাসনালয়ে হামলা করা হচ্ছে। আমরা এ ঘটনায় তীব্র নিন্দা জানাই।

তারা দ্রুত এসব ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করে বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান।

বাদল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়