ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, বরিশাল-ভোলা সড়কে যান চলাচল বন্ধ

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ৩ মার্চ ২০২৪   আপডেট: ১৮:০৫, ৩ মার্চ ২০২৪
বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে, বরিশাল-ভোলা সড়কে যান চলাচল বন্ধ

বরিশাল-ভোলা মহাসড়কে বেইলি ব্রিজ ভেঙে একটি ট্রাক খালে পড়ে গেছে। গতকাল শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ঘটনাটি ঘটে। রোববার (৩ মার্চ) বিকেল পর্যন্ত সেতুটি সংস্কার না হওয়ার কারণে ১৪ ঘণ্টার বেশি সময় ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল রোববার (৩ মার্চ) বিকেলে সোয়া ৩ টার দিকে জানান, বরিশাল-ভোলা মহাসড়কের টুঙ্গিবাড়িয়া এলাকায় গতকাল শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে বেইলি ব্রিজটি ভেঙে পড়ে। সেসময় ব্রিজের ওপর থাকা বরিশাল থেকে ভোলাগামী একটি ট্রাক খালে পড়ে যায়। ট্রাকের ভেতরে থাকা চালক ও হেলপাড় আহত হলেও তাদের কারো অবস্থা গুরুত্বর নয়। আজ সকালে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা ব্রিজটি মেরামতের পাশাপাশি বিকল্পভাবে সড়ক যোগাযোগ ব্যবস্থা সচল করার চেষ্টা চালাচ্ছেন। আর সেটি না হওয়া পর্যন্ত বরিশাল-ভোলা রুটে যান চলচল বন্ধ থাকবে।

স্থানীয়রা জানান, যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সড়কের উভয় প্রান্তে প্রায় ১ কিলোমিটার জুড়ে সৃষ্টি হয়েছে যানজট। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারণে পণ্য ও যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। মানুষকে পায়ে হেঁটে বিকল্প পথে খালটি পারাপার হয়ে গন্তব্যে যেতে হচ্ছে।

স্থানীয়দের অভিযোগ, মাত্র এক মাস আগেই যেনতেনভাবে ব্রিজটি তৈরি করে ঠিকাদারি প্রতিষ্ঠান। কিছুদিন ধরে একাধিকবার বলা হলেও ব্রিজ মেরামতে উদ্যোগ নেওয়া হয়নি বলে ক্ষোভ রয়েছে তাদের। তাদের দাবি, সেতুটি দিয়ে কি পরিমাণ ওজনের যানবাহন চলাচল করতে পারবে তারও নির্দেশনা দেওয়া ছিল না।

সড়ক ও জনপদ বিভাগ বরিশালের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন বলেছেন, ২০ টন ধারণ ক্ষমতা সম্পন্ন বেইলি ব্রিজটিতে অতিরিক্ত পণ্য নিয়ে যানবাহন ওঠার কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। ব্রিজটি সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। 

আরিফুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়