ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

মিয়ানমারে খাদ্য সামগ্রী ও জ্বালানি তেল পাচারকালে আটক ৬

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ৩ মার্চ ২০২৪  
মিয়ানমারে খাদ্য সামগ্রী ও জ্বালানি তেল পাচারকালে আটক ৬

মিয়ানমারে পাচারকালে কক্সবাজারে টেকনাফের নাফ নদীতে পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী ও জ্বালানি তেলসহ ৬ পাচারকারিকে আটক করেছে কোস্টগার্ড।

রোববার (৩ মার্চ) ভোরে কোস্টগার্ড পূর্ব জোনের গণমাধ্যম কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল এসএম তাহসিন রহমান বলেন, শনিবার মধ্যরাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ এবং টেকনাফ সদর ইউনিয়নের বড়ইতলী সংলগ্ন নাফ নদীতে পৃথক অভিযান চালানো হয়েছে।

তিনি আরও বলেন, শনিবার ও রোববার মধ্যরাতে টেকনাফের শাহপরীর দ্বীপ ও বড়ইতলী এলাকা দিয়ে শুল্ক ফাঁকি দিয়ে বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী ও জ্বালানি তেল মিয়ানমারে পাচারের জন্য মজুদ করার খবরে কোস্টগার্ড সদস্যরা পৃথক অভিযান চালায়। এতে নাফ নদী দিয়ে মিয়ানমারে পাচারকালে ২১ বস্তা রসুন, ১৭ বস্তা চিনি, ৩ বস্তা বিস্কুট ও ৩৭ লিটার ডিজেলসহ ৫ জনকে আটক করা হয়। অপর অভিযানে খাদ্য সামগ্রী ও জ্বালানি তেলসহ আরও এক পাচারকারিকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ৪ বস্তা চাল, ৪ বস্তা চিনি, ৭ বস্তা ময়দা, ১২০ লিটার অকটেন, ৩৫ প্যাকেট বিস্কুট, ১০ প্যাকেট চকলেট, ৪ প্যাকেট চানাচুর, ৩ প্যাকেট সুজি, ১০ প্যাকেট হুইল সাবান, ১ প্যাকেট নুডুলস, ২ প্যাকেট আটা, ১ কেজি মরিচের গুঁড়া, ৪ কেজি ডাল, ৫ লিটার পামঅয়েল, ২টি স্টার শিপ দুধ ও অন্যান্য কিছু সামগ্রী উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন- টেকনাফ সদর ইউনিয়নের মিঠাপানিরছড়া এলাকার বাসিন্দা মো. তৈয়ব (৪৩), মো. সলিম (২৬), জসিম উদ্দিন (১৮), মুজিবুল্লাহ (১৮), মো. রিদুয়ান (২২) ও শফিউল্লাহ (৪৮)।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ডের এই কর্মকর্তা।

তারেকুর/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়