ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

পরীক্ষা চলাকালে প্রশ্নপত্রসহ যুবক গ্রেপ্তার, ২১ শিক্ষককে অব্যাহতি

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ৩ মার্চ ২০২৪   আপডেট: ২১:১৩, ৩ মার্চ ২০২৪
পরীক্ষা চলাকালে প্রশ্নপত্রসহ যুবক গ্রেপ্তার, ২১ শিক্ষককে অব্যাহতি

গ্রেপ্তার আল আমিন খান

বাগেরহাটে দাখিল পরীক্ষা চলাকালে কেন্দ্রের বাইরে প্রশ্নপত্র থাকার অভিযোগে আল আমিন খান এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে মোরেলগঞ্জ পোলেরহাট আজহারিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে দায়িত্বরত ২১ শিক্ষককে এক বছরের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি এবং আল আমিনসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

রোববার (৩ মার্চ) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইংরেজি পরীক্ষায় ওই কেন্দ্র থেকে প্রশ্নপত্র বাইরে আসার বিষয়টি হাতেনাতে ধরেন মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান।

গ্রেপ্তার আল আমিন খান মোরেলগঞ্জ উপজেলার সোনাখালী গ্রামের মো. মাসুম খানের ছেলে। তিনি শিক্ষকদের কাছ থেকে প্রশ্নপত্র সংগ্রহ করে স্মার্টফোনে পরীক্ষার্থীদের উত্তর সরবরাহ করছিলেন। এই মামলার অন্য দুই আসামি হলেন, পঞ্চকরণ দাখিল মাদ্রাসার শিক্ষক নজরুল ইসলাম গাজী এবং খারুইখালী দাখিল মাদ্রাসার শিক্ষক এমদাদ হোসেন। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান বলেন, ‘এটি একটি চক্র। এই চক্রের সঙ্গে অনেকে জড়িত রয়েছে। আমরা যুবক আল আমিনের ফোনে প্রশ্নপত্র পেয়েছি। তিনি শিক্ষার্থীদের কাছে উত্তর সরবরাহ করছিলেন। নতুন করে নিয়োগ দেয়া কক্ষ পরিদর্শকেরা পরবর্তী পরীক্ষাগুলোতে দায়িত্ব পালন করবেন।

পোলেরহাট আজহারিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে চলমান ইংরেজি পরীক্ষায় ৪৭৭ জন পরীক্ষার্থী অংশ নেন।

শহীদুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়