ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে টাঙ্গাইলে শিক্ষার্থীদের মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ৪ মার্চ ২০২৪   আপডেট: ১৬:২২, ৪ মার্চ ২০২৪
প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে টাঙ্গাইলে শিক্ষার্থীদের মানববন্ধন

টাঙ্গাইলের দেলদুয়ারের চকতৈল আলহাজ্ব কাজী আব্দুস ছালাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হোসেনকে অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। সোমবার (৪ মার্চ) দুপুরে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অংশ নেন। পরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

চকতৈল আলহাজ্ব কাজী আব্দুস ছালাম উচ্চ বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক আবুল হোসেন ঠিকমতো বিদ্যালয়ে আসেন না। তিনি কোনো শ্রেণির ক্লাস নেন না। বিদ্যালয়ে যোগদানের পর থেকে কোনো ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেননি তিনি। বিদ্যালয়ের বেতন ও অন্য সব ফি নেওয়া হলেও তার (প্রধান শিক্ষক) নির্দেশে কোনো রশিদ দেওয়া হয় না। বিভিন্ন জাতীয় অনুষ্ঠানেও তিনি উপস্থিত থাকেন না। 

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা কাজী শফিকুল হক জুয়েল বলেন, এই বিদ্যালয় প্রতিষ্ঠায় আমাদের পরিবার ও এলাকাবাসীর ভূমিকা আছে। প্রধান শিক্ষক বিদ্যালয়ে যোগদানের পর থেকে তার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, আর্থিক অনিয়ম, অসৌজন্যমূলক  আচরণসহ নানা অভিযোগ উঠেছে। এছাড়া, তার কারণে বিদ্যালয়ে কোনো ম্যানেজিং কমিটি গঠন করা সম্ভব হচ্ছে না। ফলে বিদ্যালয়ে তেমন উন্নয়ন হচ্ছে না। এই বিষয়ে জেলা প্রশাসন, জেলা শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। তাই প্রধান শিক্ষককে অপসারণসহ ম্যানেজিং কমিটি গঠনের দাবি জানাচ্ছি।

এই বিষয়ে প্রধান শিক্ষক আবুল হোসেন বলেন, একটি পক্ষ আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়াচ্ছে। আমার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা।

কাওছার/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ