ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

শিক্ষার্থীকে গুলি: সিরাজগঞ্জে স্বাস্থ্য বিভাগের তদন্ত দল

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ৫ মার্চ ২০২৪   আপডেট: ১৪:১৮, ৫ মার্চ ২০২৪
শিক্ষার্থীকে গুলি: সিরাজগঞ্জে স্বাস্থ্য বিভাগের তদন্ত দল

শিক্ষার্থীদের ভয়ভীতি প্রদর্শন, ছাত্রীদের উত্ত্যক্ত করা ও শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে তদন্তে এসেছেন স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত দল।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে পৌঁছানোর পরে তদন্ত শুরু করেছে স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত তদন্তকারীরা।

জানা যায়, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করে তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক মহিউদ্দিন মাতুব্বর এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন।

শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী জানান, সোমবার রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শাহওয়াজের করা এক অফিস আদেশে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (৪ মার্চ) বিকেলে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিক্যালের ক্লাসে ভাইভা চলাকালীন শিক্ষার্থীদের সঙ্গে কথা-কাটাকাটি হয় শিক্ষক রায়হান শরীফের। এসময় শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে গুলি করেন ডা. রায়হান শরিফ। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এরপর সন্ধ্যায় তাকে আটক করে থানায় নেয় পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়। পরে রাত সাড়ে ১২ টার দিকে শিক্ষার্থীর বাবা বাদী হয়ে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক রায়হান শরীফকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে তার ব্যবহৃত পিস্তলটি জব্দ করেছে পুলিশ। অভিযুক্ত ডা. রায়হান শরিফ কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক।

অদিত্য/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়