ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শিক্ষার্থীকে গুলি

শিক্ষক রায়হানের শাস্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ৫ মার্চ ২০২৪  
শিক্ষক রায়হানের শাস্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষার্থী আরাফাত আমিন তমালের সঙ্গে দেখা করেছেন সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী।

ক্লাস চলাকালীন শিক্ষার্থীকে গুলি করায় সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজের শিক্ষক রায়হান শরীফকে চাকরিচ্যুতসহ বিভিন্ন স্লোগানে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী ও সংসদ সদস্য জান্নাত আরা হেনরী দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন।

বিক্ষোভে শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী। তিনিও ওই শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের উপরে বিক্ষোভের সময় স্বাস্থ্য অধিদপ্তরের তদন্ত দল মেডিক্যাল কলেজে পৌঁছান। পরে তারা তদন্ত শুরু করেছেন। শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানে শিক্ষক রায়হান শরীফকে চাকরিচ্যুত ও দৃষ্টান্তমূলক শাস্তি না দেওয়া হলে; শিক্ষার্থীরা কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছে।

ড. জান্নাত আরা হেনরি বলেন, এই ঘটনা খুবই নিন্দনীয় ও দুঃখজনক। এমন ঘটনা মোটেও কাম্য নয়। আমি ঘটনা জানার সঙ্গে সঙ্গেই জেলা প্রশাসক, পুলিশ সুপার ও মেডিক্যাল কলেজের অধ্যক্ষের সঙ্গে কথা বলেছিলাম। আমরা যতোটা ভেবেছিলাম ছেলেটা ততোটা আহত হয়নি। সেই তুলনায় সে অনেকটা ভালো আছে। তবে সে ভীষণ ভয় পেয়েছে। তার চিকিৎসা চলছে।
শিক্ষার্থীরা অনেক দূর থেকে পড়তে এসেছে। তারা তো আমাদেরই সন্তান ও ভাই। তাদের দেখাশোনার দায়িত্ব আমাদের সবার। এই অন্যায়কে আমরা কোনোভাবেই প্রশ্রয় দেব না। আমি বলেছি অপরাধী যেন আইনের ফাঁক দিয়ে বের হয়ে যেতে না পারে।

আরও পড়ুন:  মুনসুর আলী মেডিক্যালের সেই শিক্ষক আটক, পিস্তল জব্দ

আদিত্য/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়