ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

সিগারেট থেকে ঘরে আগুন, দগ্ধ হয়ে রোহিঙ্গার মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ৫ মার্চ ২০২৪  
সিগারেট থেকে ঘরে আগুন, দগ্ধ হয়ে রোহিঙ্গার মৃত্যু

কক্সবাজারে টেকনাফে ঘরে আগুন লেগে আবুল হোসেন (৪৫) নামে এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে। গতকাল সোমবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মগপাড়ায় ঘটনাটি ঘটে। ফায়ার সার্ভিসের টেকনাফ স্টেশন কর্মকর্তা মুকুল কুমার নাথ জানান, ধারণা করা হচ্ছে সিগারেট থেকেই আগুনের সূত্রপাত হতে পারে।

মারা যাওয়া আবুল হোসেন ওই এলাকার বাসিন্দা। তিনি সেখানে বসবাসকারী পুরাতন রোহিঙ্গা। দীর্ঘদিন ধরে ঝুপড়ি ঘরে তিনি একা বসবাস করতেন। 

স্থানীয়দের বরাতে মুকুল কুমার নাথ বলেন, টেকনাফের সাবরাং ইউনিয়নের মগপাড়ায় জনৈক ব্যক্তির বসত ভিটায় একটি ঝুপড়ি ঘর তৈরি করে আবুল হোসেন বসবাস করতেন। গতকাল সোমবার রাতে খাবার খেয়ে তিনি ঘরটিতে ঘুমিয়ে পড়েন। রাতে ঘরটিতে আগুন লাগে। এর ফলে, ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে আবুল হোসেন মারা যান। ঘরটি বাঁশের খুঁটি ও পলিথিন দিয়ে তৈরি হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আবুল হোসেন ঘর থেকে বের হওয়ার সুযোগ পাননি।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ঘরটি পুড়ে যায়। আগুনের ধংসস্তুপ থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। আগুনের সূত্রপাতের কারণ নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, আবুল হোসেন ঘুমানোর আগে সিগারেট খেয়েছিলেন। সিগারেট থেকেই আগুনের সূত্রপাত হতে পারে।

সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন বলেন, আবুল হোসেন একজন পুরাতন রোহিঙ্গা। তিনি স্থানীয় জনৈক ব্যক্তির বসত ভিটায় একটি ঝুপড়ি ঘরে দীর্ঘদিন ধরে বসবাস কর ছিলেন। তিনি ওই ঘরটিতে একাই থাকতেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওসমান গণি বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তারেকুর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়