ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

রাসেলস ভাইপারের কামড়, কিডনি-ফুসফুস নষ্ট হয়ে কৃষকের মৃত্যু

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ৭ মার্চ ২০২৪   আপডেট: ১৩:২১, ৭ মার্চ ২০২৪
রাসেলস ভাইপারের কামড়, কিডনি-ফুসফুস নষ্ট হয়ে কৃষকের মৃত্যু

প্রতীকী ছবি

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের কাজিকান্দা গ্রামে রাসেলস ভাইপার সাপের কামড়ে অসুস্থ হয়ে শেখ লাল মিয়া (৩৪) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে লেছড়াগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে, গত শুক্রবার লাল মিয়াকে একটি রাসেলস ভাইপার সাপ কামড় দেয়। মৃত লাল মিয়া কাজিকান্দা গ্রামের শেখ ইদ্রিসের ছেলে।

লাল মিয়া। ফাইল ফটো

লাল মিয়ার চাচাতো ভাই শহিদুল ইসলাম বলেন, ভুট্টা ক্ষেতে পানি দেওয়ার সময় লাল মিয়াকে একটি রাসেলস ভাইপার সাপ কামড় দেয়। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিনি আরও বলেন, মঙ্গলবার রাতে চিকিৎসকরা জানান, রাসেলস ভাইপারের বিষে লাল মিয়ার কিডনি ও ফুসফুস নষ্ট হয়ে গেছে। পরে কবিরাজি চিকিৎসা জন্য ফরিদপুর সদর উপজেলার গজারিয়া কবিরাজের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানেই বুধবার রাতে তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বলেন, চরাঞ্চলে রাসেলস ভাইপার আতঙ্ক বিরাজ করছে। ৫-৬ দিন আগে লাল মিয়াকে একটি রাসেলস ভাইপার সাপ কামড় দেয়। গতরাতে তিনি মারা গেছেন। এর আগেও, সাপের কামড়ে চরে কয়েকজন মারা গেছেন।

চন্দন/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়